রবিবার, ২৪ এপ্রিল, ২০২২ ০০:০০ টা
সংক্ষিপ্ত

ফেরি পারাপারের অপেক্ষায় শত শত যানবাহন

দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুট

রাজবাড়ী প্রতিনিধি

দেশের দক্ষিণ-পশ্চিমাঞ্চলের ২১ জেলার প্রবেশদ্বার হিসেবে পরিচিতি রাজবাড়ীর দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে যানবাহনের চাপ বেড়েছে। বিশেষ করে ঘাট সংকট ও ফেরি চলাচলে ধীরগতির কারণে দৌলতদিয়া প্রান্তে ফেরি পারের অপেক্ষায় রয়েছে শত শত যানবাহন। দৌলতদিয়া ফেরিঘাটের জিরো পয়েন্ট থেকে প্রায় চার কিলোমিটার এলাকায় যাত্রীবাহী বাস ও পণ্যবাহী যানবাহনের সারি সৃষ্টি হয়েছে। প্রচন্ড গরমে চরম ভোগান্তি পোহাচ্ছেন দেশের বিভিন্ন স্থান থেকে আসা যাত্রী ও চালকরা। গতকাল সন্ধ্যায় দৌলতদিয়া ফেরিঘাট এলাকায় দেখা গেছে, ফেরিঘাটের জিরো পয়েন্ট থেকে ঢাকা-খুলনা মহাসড়কের চার কিলোমিটার এলাকায় যানবাহনের সারি রয়েছে। যাত্রী ও চালকদের সঙ্গে কথা বলে জানা  গেছে, যাত্রীবাহী বাস পার হতে চার থেকে পাঁচ ঘণ্টা সময় লেগে যাচ্ছে। অগ্রাধিকার ভিত্তিতে যাত্রীবাহী বাস পার করার কারণে পণ্যবাহী ট্রাকগুলোকে অপেক্ষা করতে হচ্ছে ঘণ্টার পর ঘণ্টা। ট্রাকচালকদের অপেক্ষা করতে হচ্ছে ৯ থেকে ১০ ঘণ্টা।

হানিফ পরিবহনের এক চালক বলেন, অনেক যাত্রী আমাদের গালি দেয়। যানজটের কারণে ভাড়া ফেরত চায়। ঘণ্টার পর ঘণ্টা অপেক্ষা শেষে অনেক যাত্রী বাস থেকে নেমে লঞ্চে পদ্মা পাড়ি দিয়ে মানিকগঞ্জের পাটুরিয়া থেকে বাসে ঢাকা চলে যায়।

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ পরিবহন করপোরেশন (বিআইডব্লিউটিসির) দৌলতদিয়া ফেরিঘাটের ব্যবস্থাপকক মো. শিহাব উদ্দীন বলেন, বনলতা নামের একটি ফেরি মেরামতের জন্য ভাসমান কারখানায় রয়েছে। বর্তমানে ১৮টি ফেরি দিয়ে যাত্রী ও যানবাহন পারাপার করা হচ্ছে।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর