বুধবার, ২৭ এপ্রিল, ২০২২ ০০:০০ টা

বেতন দাবিতে শ্রমিকদের বিক্ষোভ ও অগ্নিসংযোগ

নারায়ণগঞ্জ ও সিদ্ধিরগঞ্জ প্রতিনিধি

নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জে বকেয়া বেতন এবং বোনাসের দাবিতে রাস্তা অবরোধ করে বিক্ষোভ করেছে এ্যাপোলো ইস্পাত কমপ্লেক্স লিমিটেডের শ্রমিকরা। এ সময় তারা রাস্তায় অগ্নিসংযোগ করে। এতে ডেমরা-নারায়ণগঞ্জ সড়কে প্রায় এক ঘণ্টা যানবাহন চলাচল বন্ধ থাকে। গতকাল বিকাল সাড়ে ৪টায় নারায়ণগঞ্জ-ডেমরা সড়ক অবরোধ করে এ কর্মসূচি পালন করে শ্রমিকরা। এ সময় শ্রমিকরা তাদের বকেয়া বেতন যথাসময়ে বুঝিয়ে দেওয়ার দাবির পাশাপাশি বোনাসের দাবি জানান। পরবর্তীতে শিল্পাঞ্চল পুলিশ এবং সিদ্ধিরগঞ্জ থানা পুলিশ তাদেরকে বুঝিয়ে রাস্তা থেকে সরিয়ে দেয়। শ্রমিকরা জানান, এ্যাপোলো ইস্পাত কমপ্লেক্স লিমিটেডের ৫০০ থেকে ৬০০ শ্রমিক কাজ করে। কারও দুই মাস আবার কারও তিন মাসের বেতন পাওনা রয়েছে। এক শ্রমিক জানান, এ্যাপোলো ইস্পাত কমপ্লেক্স লিমিটেড ২০১৭ সাল থেকে তাদের ওভারটাইম পরিশোধ করছে না।

 এ ছাড়া তাদের তিন মাসের বকেয়া বেতন দেওয়ার কথা মালিক কর্তৃপক্ষ বললেও এখনো পর্যন্ত তারা কোনো শ্রমিককেই তা বুঝিয়ে দেননি। রাবেয়া খাতুন নামে এক নারী শ্রমিক জানান, বোনাস তো দূরের কথা মালিক কর্তৃপক্ষ তাদের বকেয়া বেতনই দিচ্ছেন না। বেতন না পাওয়ায় তারা কষ্টে দিন কাটাচ্ছে। কষ্টের কথা মালিকপক্ষকে বারবার জানিয়েও কোনো লাভ হচ্ছে না। তাই বাধ্য হয়ে রাস্তা অবরোধ করে আন্দোলন করতে হচ্ছে।

এ বিষয়ে সিদ্ধিরগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মশিউর রহমান জানান, বিকালের দিকে শ্রমিকরা আন্দোলন করলে আমরা রাস্তা থেকে তাদেরকে সরিয়ে দেই।

নারায়ণগঞ্জ শিল্প পুলিশের (অঞ্চল ৪) পুলিশ সুপার আসাদুজ্জামান জানান, বোনাসের দাবিতে এ্যাপোলো ইস্পাত কমপ্লেক্স লিমিটেডের শ্রমিকরা সড়ক অবরোধ করে বিক্ষোভ করে। এতে যানজটের সৃষ্টি হলে বুঝিয়ে আমরা শ্রমিকদের রাস্তা থেকে সরিয়ে দেই। শ্রমিকরা যেন আবারও কোনো প্রকার বিশৃঙ্খলা করতে না পারে সেজন্য ঘটনাস্থলে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

সর্বশেষ খবর