শুক্রবার, ৬ মে, ২০২২ ০০:০০ টা

ঈদযাত্রায় ভোগান্তি কম, বড় দুর্ঘটনাও ঘটেনি : কৃষিমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক

এবার ঈদযাত্রায় ঘরমুখো মানুষের ভোগান্তি অতীতের যে কোনো বছরের চেয়ে কম হয়েছে এবং বড় কোনো দুর্ঘটনাও ঘটেনি বলে দাবি করেছেন কৃষিমন্ত্রী ড. মো. আবদুর রাজ্জাক। গতকাল সচিবালয়ে বাংলাদেশে নিযুক্ত কানাডার রাষ্ট্রদূত লিলি নিকোলাসের সঙ্গে বৈঠকের পর সাংবাদিকদের তিনি এ কথা বলেন। কৃষিমন্ত্রী বলেন, করোনা মহামারি কাটিয়ে দুই বছর পর উৎসাহ-উদ্দীপনার মধ্য দিয়ে ঈদ উদযাপন করেছে মানুষ। ঢাকাসহ সারা দেশেই তৃণমূল পর্যায়ে ব্যাপক উচ্ছ্বাস-উদ্দীপনা ও ধর্মীয় ভাবগাম্ভীর্যে ঈদ উদযাপিত হয়েছে। এটি আমাদের জন্য খুবই ভালো। বিশ্বের মানুষ একটা অনিশ্চতায় ছিল। চরম হুমকিতে ছিল। আমাদের জীবন নিয়েও আতঙ্ক ছিল। মহামারি থেকে মানুষ মুক্তি পাওয়ায় আল্লাহর কাছে হাজার শুকরিয়া। এবার ঈদে আবহাওয়াও খুব ভালো ছিল। সকালে একটু বৃষ্টির জন্য কোনো কোনো এলাকায় ঈদ জামাতে সাময়িক বিঘ্ন ঘটেছে। তাতে অবশ্য ঈদ উদযাপনে ব্যাঘাত ঘটেনি। সবাই এখনো ছুটির মুডেই আছে। ঢাকার লাখ লাখ মানুষ গ্রামে আত্মীয়-স্বজনের কাছে গেছে। তাদের সঙ্গে মিলিত হয়ে ঈদ উদযাপন করছে।

ঈদের আগে যাতায়াতে একটা বিরাট সমস্যা হয়। মানুষ নানারকম কষ্টের মধ্যে পড়ে। এবার ভোগান্তি তুলনামূলক কম হয়েছে। বড় কোনো দুর্ঘটনাও ঘটেনি।

স্বরাষ্ট্রমন্ত্রী : এ প্রসঙ্গে গতকাল নিজ দফতরে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান বলেন, এবারের ঈদে সবাই ভালো ছিলেন, সুন্দরভাবে ঈদ উদযাপন করেছেন। মোবাইল সিম কোম্পানি বলছে, ৭০ লাখ সিম ব্যবহারকারী মানুষ ঢাকা ছেড়েছে। সব পথেই মানুষ বাড়ি গেছে এবং ফিরে আসাও শুরু হয়েছে। যতখানি খবর আমার কাছে আছে, আইনশৃঙ্খলা পরিস্থিতি সুন্দর ও স্বাভাবিক ছিল। অন্যান্য বছরের তুলনায় অনেক ভালো ছিল। 

নৌপরিবহন প্রতিমন্ত্রী : নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী বলেন, সারা দেশে আনন্দঘন পরিবেশ বিরাজ করছে। এটা আমাদের অনেক বড় প্রাপ্তি। রোজাকে সামনে রেখে অনেকেই ভীতিকর পরিস্থিতির কথা বলেছিল। কিন্তু আল্লাহর রহমতে ও সরকারের পদক্ষেপের কারণে কোনো কিছু হয়নি। মানুষ ভালোমতো ঈদ ও নামাজ আদায় করতে পেরেছে। সার্বিকভাবে মানুষ ভালোভাবেই ঈদ উদযাপন করেছে।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর