রবিবার, ৮ মে, ২০২২ ০০:০০ টা

দেশটা তাদের বাপ-দাদার সম্পত্তি মনে করে : মান্না

নিজস্ব প্রতিবেদক

রেলমন্ত্রীর আত্মীয়ের কাছে জরিমানাসহ ট্রেনের ভাড়া আদায় করায় পশ্চিমাঞ্চল রেলওয়ের টিটিই শফিকুল ইসলামকে বরখাস্ত করার তীব্র নিন্দা জানিয়েছেন নাগরিক ঐক্যের সভাপতি মাহমুদুর রহমান মান্না। তিনি বলেন, এ সরকার আর তাদের মদদপুষ্টরা দেশটাকে তাদের বাপ-দাদার সম্পত্তি মনে করে। গতকাল গণমাধ্যমে দেওয়া এক বিবৃতিতে তিনি এসব কথা বলেন।

মান্না বলেন, যে ঘটনায় একজন কর্মকর্তার পুরস্কৃত হওয়ার কথা, সেখানে তাঁকে বরখাস্ত করা হয়েছে! এমনকি কারণ দর্শানোর নোটিসও দেওয়া হয়েছে। নিষ্ঠার সঙ্গে দায়িত্ব পালন করা এখন এ দেশে অপরাধ। অনিয়মকেই নিয়মে পরিণত করেছে অবৈধ ক্ষমতাসীনরা। এভাবে সরকার পুরো রাষ্ট্রব্যবস্থা ধ্বংস করে দিচ্ছে। ন্যূনতম লজ্জা থাকলে রেলমন্ত্রীর এ মুহূর্তে পদত্যাগ করা উচিত। একজন দায়িত্বশীল কর্মকর্তাকে হয়রানি করার জন্য সরকারকে ক্ষমা চাইতে হবে।

দুর্নীতি দমন কমিশনের (দুদক) উপসহকারী পরিচালক মো. শরীফ উদ্দিনের বরখাস্তের ঘটনা উল্লেখ করে মান্না বলেন, ক্ষমতাসীনরা গোটা রাষ্ট্রকে গিলে খেতে চায়। ভোট ডাকাতির মাধ্যমে অবৈধভাবে ক্ষমতায় গিয়ে তারা নিজেদের মতো রাষ্ট্রব্যবস্থাকেও নীতিহীন হিসেবে প্রতিষ্ঠার চেষ্টা করছে। কিন্তু শফিকুল ইসলাম বা শরীফ উদ্দিনের মতো মানুষের জন্য এখনো এ দেশে নীতির চর্চা হয়, আদর্শের চর্চা হয়। যা এ দানব সরকার সহ্য করতে পারে না।

মান্না আরও বলেন, লজ্জা থাকলে রেলমন্ত্রী পদত্যাগ করতেন। কিন্তু রেলমন্ত্রীর মতো পুরো সরকারই বেহায়া, নির্লজ্জ। জনগণের কাছে তাদের ন্যূনতম দায়বদ্ধতা নেই। কাজেই তারা পদত্যাগ করবে না। বরং দেশকে একটি নীতি-আদর্শ হীন রাষ্ট্র হিসেবে প্রতিষ্ঠা করবে। সব ধ্বংস করে ফেলার আগেই এ সরকারের মূলোৎপাটন করতে হবে। সব বিরোধী শক্তির ঐক্যবদ্ধ আন্দোলনের মাধ্যমে বর্তমান ক্ষমতাসীনদের পদত্যাগে বাধ্য করতে হবে।

 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর