সোমবার, ৯ মে, ২০২২ ০০:০০ টা

৫৪০ দোকান উচ্ছেদ করল ডিএসসিসি

নিজস্ব প্রতিবেদক

৫৪০ দোকান উচ্ছেদ করল ডিএসসিসি

রাজধানীর বঙ্গবন্ধু এভিনিউয়ের হকার্স মার্কেটের ৫৪০টি দোকান উচ্ছেদ করেছে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (ডিএসসিসি)। যার মধ্যে ২৭০টি বৈধ দোকানও ছিল। বাকিগুলো অবৈধ দোকান বলে জানা গেছে। গতকাল সকাল থেকে এ উচ্ছেদ অভিযান চালায় ডিএসসিসির ভ্রাম্যমাণ আদালত। ডিএসসিসির সম্পত্তি কর্মকর্তা মো. মুনিরুজ্জামানের নেতৃত্বে এ উচ্ছেদ অভিযান পরিচালিত হয়। এ বিষয়ে ডিএসসিসির প্রধান সম্পত্তি কর্মকর্তা মো. রাসেল সাবরিন বাংলাদেশ প্রতিদিনকে বলেন, সকাল থেকে উচ্ছেদ অভিযান পরিচালনা করা হয়েছে। আমরা কিছু দোকান উচ্ছেদ করেছি, বাকিগুলো থেকে ব্যবসায়ীরা মালামাল সরিয়ে নিয়েছে। এখন নিলামের মাধ্যমে দোকানের সরঞ্জাম বিক্রি করে দেওয়া হবে। আমরা এখানে দোকানগুলো উচ্ছেদ করে বহুতল মার্কেট নির্মাণ করব। মার্কেটটির সাধারণ সম্পাদক বজলুর রহমান বলেন, আমাদের দাবি ছিল এখানে ভালোভাবে মার্কেট নির্মাণের, সিটি করপোরেশন আমাদের দাবি শুনেছে। উচ্ছেদ অভিযানের পর মার্কেট নির্মাণের কাজ শুরু হবে। মার্কেট হওয়ার পর সবাই লটারির মাধ্যমে এখানে দোকান বরাদ্দ পাবে।

তিনি বলেন, সিটি করপোরেশন এই মার্কেট উচ্ছেদের জন্য আমাদের বারবার নোটিস দিয়েছে, আমরা দাবি জানিয়েছিলাম রমজান মাস, ঈদ পর্যন্ত আমাদের সময় দেওয়া হোক। তারা আমাদের দাবি মেনে ঈদের পর আজ মার্কেট উচ্ছেদে অভিযানে নেমেছে।

অন্যদিকে দোকান মালিকদের অনেকেই অভিযোগ জানিয়ে বলেছেন, তারা ঈদের পর গতকাল এসে মার্কেট ভাঙার বিষয়টি জেনেছেন। এর আগে মার্কেট ভাঙবে বলে তারা খবর জানতেন না। আমরা কেউ কেউ মালামাল সরিয়ে নিতে পেরেছি, অনেকে সব মালামাল সরিয়ে নিতে পারেনি।

আরিফুজ্জামান নামের একজন দোকান মালিক বলেন, আমরা জানতাম না দোকান ভেঙে দেবে। হঠাৎ জানানো হলো আজ (গতকাল) এসে দোকান ভেঙেছে সিটি করপোরেশন।

মার্কেটে ফারহান স্পোর্টস নামক একটি দোকানের মালিক সবুর হোসেন বলেন, আমার দোকান ভেঙে দেওয়া হয়েছে, অথচ আমি কোনো নোটিস পাইনি। যাদের দোকান ভাঙা হলো এখন এদের কী হবে? মার্কেট কমিটির লোকেরা জানলেও আমরা কেউ জানতাম না, মার্কেট কমিটি এখান থেকে সুবিধা নেবে, অথচ ক্ষতিগ্রস্ত হলাম আমরা।

সর্বশেষ খবর