সোমবার, ৯ মে, ২০২২ ০০:০০ টা

রেলকে সীমাহীন অব্যবস্থায় নিয়ে যাওয়া হয়েছে : সিপিবি

নিজস্ব প্রতিবেদক

বাংলাদেশের কমিউনিস্ট পার্টি (সিপিবি)-এর সভাপতি কমরেড মোহাম্মদ শাহ আলম ও সাধারণ সম্পাদক কমরেড রুহিন হোসেন প্রিন্স এক বিবৃতিতে বলেছেন, ঈদে ঘরমুখো মানুষের ট্রেনের টিকিট পেতে সীমাহীন ভোগান্তির কথা আমরা জানি।  সেখানে একদিকে বলা হচ্ছে রেলের টিকিট পাওয়া যাচ্ছে না, আবার সেই ট্রেনে এসি কেবিন ফাঁকা থাকছে। এতেই পরিষ্কার কী সীমাহীন অব্যবস্থার ভিতরে রেল যোগাযোগকে নিয়ে যাওয়া হয়েছে। গতকাল গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে তারা এ কথা বলেন। নেতৃবৃন্দ বলেন, রেলে ভোগান্তির সঙ্গে জড়িতদের যেখানে শাস্তি হওয়া দরকার ছিল, সেটা না করে রেলের আইন ভঙ্গকারী আত্মীয়দের সম্মান রক্ষায় মন্ত্রীর স্ত্রী যা করেছেন তা নজিরবিহীন।

আবার সেই অন্যায় কাজটি ধামাচাপা দিতে মন্ত্রী যে মিথ্যাচার করে ঘটনা অন্যদিকে নিয়ে যাওয়ার চেষ্টা করেছিলেন, তাতে তিনি শপথ ভঙ্গ করেছেন। এতদিন সরকারদলীয় নেতারা প্যারালাল সরকার চালাতেন। এবার দেখা গেল তাদের স্ত্রী ও পরিবার প্রশাসনের ওপর খবরদারি করে বিকল্প শাসন ব্যবস্থা গড়ে তুলেছেন। দেশ আইনের শাসনে চলছে না।

বিবৃতিতে নেতৃবৃন্দ বলেন, একজন দন্ডিত সংসদ সদস্য বিমানবন্দর দিয়ে বিদেশে চলে যাচ্ছেন, আবার যখন ইচ্ছা ফিরে আসছেন। অন্যদিকে একজন সংসদ সদস্য আইন অমান্য করে গণপিটুনির ঘটনা উসকে দিচ্ছেন। ঈদের আগে ভোক্তা অধিকার বিভিন্ন দোকান-গোডাউনে অভিযান চালিয়ে দেখাল যে, কিছু ব্যবসায়ী কৃত্রিম সংকট সৃষ্টি করে তেলের দাম বাড়াচ্ছেন। তাদের বিরুদ্ধে ব্যবস্থা না নিয়ে সরকার তেলের দাম বাড়িয়ে মুনাফাখোরদের ফুলে ওঠার সুযোগ করে দিল।

নেতৃবৃন্দ বলেন, দেশে নিকৃষ্ট শাসন চলছে যেখানে সরকারের পক্ষ থেকে পেশিশক্তি-লুটেরাদের প্রণোদনা দেওয়া হচ্ছে। বিবৃতিতে বলা হয়, এদের বিরুদ্ধে ব্যবস্থা না নিয়ে বরং সরকার তেলের দাম বাড়িয়ে এই মুনাফাখোরদের ফুলে-ফেঁপে ওঠার সুযোগ করে দিল। একের পর এক এসব ঘটনা স্পষ্ট করে দিচ্ছে, দেশে লুটেরা গোষ্ঠীর সরকার কায়েম হয়েছে। সরকারের মন্ত্রী-এমপি ও তাদের পরিবারের সদস্যদের ক্ষমতার দম্ভ এবং চলমান দুঃশাসনের বিরুদ্ধে জনগণকে রুখে দাঁড়াতে হবে।

 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর