মঙ্গলবার, ১০ মে, ২০২২ ০০:০০ টা

চট্টগ্রাম মহিলা দলের কমিটিতে স্থান পাচ্ছেন বিতর্কিতরা!

অসন্তোষ ও ইমেজ সংকটে পড়ার আশঙ্কা

মুহাম্মদ সেলিম, চট্টগ্রাম

শিগগিরই ঘোষণা করা হচ্ছে চট্টগ্রাম মহানগর জাতীয়তাবাদী মহিলা দলের কমিটি। যাতে স্থান পাচ্ছেন দল থেকে বহিষ্কৃত ও বিতর্কিতরা। মহিলা দলের নেতা-কর্মীদের অভিযোগ- বহিষ্কৃত এবং বিতর্কিতদের কমিটিতে স্থান দেওয়া হলে চরম ইমেজ সংকটে পড়বে মহিলা দল।

জাতীয়তাবাদী মহিলা দলের সহসাধারণ সম্পাদক ও চট্টগ্রাম বিভাগীয় সাংগঠনিক টিমের প্রধান বেগম শাহানা আকতার শানু বলেন, ‘দলের জন্য নিবেদিত এবং সাংগঠনিক অবস্থান রয়েছে এমন নেতাদের নিয়ে শিগগিরই ঘোষণা করা হচ্ছে চট্টগ্রাম মহানগর কমিটি। আমাদের প্রচেষ্টা থাকবে সবার কাছে গ্রহণযোগ্যদের হাতে নগর কমিটির দায়িত্ব দেওয়া।’ নাম প্রকাশ না করার শর্তে নগর মহিলা দলের একাধিক নেতা অভিযোগ করেন- ‘মাইম্যান’কে প্রতিষ্ঠা করতে গিয়ে নগর মহিলা দলের কমিটি গঠনে বিলম্ব হচ্ছে। বিভিন্ন সময় নানা বিতর্কে জড়িয়ে পড়া এবং বিতর্কিতদের স্থান দিতে চাইছেন কয়েকজন সিনিয়র নেতা। শীর্ষ পদে যাদের নিয়ে আলোচনা চলছে তাদের মধ্যে দলে বহিষ্কৃত ও কর্মীদের সঙ্গে দুর্ব্যবহার করেন এমন নেত্রীও রয়েছেন। বিতর্কিতদের কমিটিতে স্থান দেওয়া হলে অসন্তোষ ছড়িয়ে পড়বে। ইমেজ সংকটে পড়বে মহিলা দল।

জানা যায়, পাঁচ বছর পর চট্টগ্রাম মহানগর জাতীয়তাবাদী মহিলা দলের কাউন্সিল অনুষ্ঠিত হয়। ওই কাউন্সিলের পর দ্রুত সময়ের মধ্যে কমিটি ঘোষণা করার কথা থাকলেও কমিটি নিয়ে শীর্ষ নেতারা দ্বন্দ্বে জড়িয়ে পড়ায় থমকে যায় কার্যক্রম। পরে প্রভাবশালী দুই নেতার হস্তক্ষেপে ফের শুরু হয় কমিটি গঠনের প্রক্রিয়া। এরই মধ্যে কমিটির শীর্ষ নেতাদের রূপরেখাও তৈরি হয়েছে। সভাপতি হওয়ার দৌড়ে এগিয়ে রয়েছেন দুবারের সাধারণ সম্পাদক জেলী চৌধুরী। এ ছাড়া আলোচনায় রয়েছেন দলীয় শৃঙ্খলা পরিপন্থী কর্মকান্ডে জড়িত থাকার অভিযোগে বহিষ্কৃত মনোয়ারা বেগম মনি এবং বিতর্কিত রাজনৈতিক কর্মকান্ডের জন্য আলোচিত-সমালোচিত ফাতেমা বাদশা। সাধারণ সম্পাদক হিসেবে আলোচনায় রয়েছেন কামরুন নাহার লিজা, আঁখি সুলতানা এবং দেওয়ান মাহমুদা আকতার লিটা। এ ছাড়া সুপার ফাইভে স্থান পেতে যাওয়া নেতাদের বিরুদ্ধেও রয়েছে নানা অভিযোগ।

এক প্রশ্নের জবাবে বিভাগীয় টিমের প্রধান বেগম শাহানা আকতার শানু বলেন, ‘চট্টগ্রামে অনেক বড় বড় নেতা রয়েছেন। তাদের পছন্দ-অপছন্দেরও কিছু বিষয় আছে। তাই একটু সময় নিয়ে কমিটি গঠন করা হচ্ছে।’

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর