মঙ্গলবার, ১০ মে, ২০২২ ০০:০০ টা

রংপুরে ড. ওয়াজেদ মিয়ার মৃত্যুবার্ষিকী পালিত

নিজস্ব প্রতিবেদক, রংপুর

রংপুরে ড. ওয়াজেদ মিয়ার মৃত্যুবার্ষিকী পালিত

রংপুরের পীরগঞ্জ উপজেলা অডিটোরিয়ামে দেশবরেণ্য প্রয়াত পরমাণু বিজ্ঞানী ড. এম এ ওয়াজেদ মিয়ার ১৩তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে গতকাল দুপুরে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। উপজেলা প্রশাসন আয়োজিত এ সভায় সভাপতিত্ব করেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি অধ্যাপক নুরুল আমীন। এতে ভার্চুয়ালি যুক্ত হয়ে বক্তব্য রাখেন জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী। উপজেলা আওয়ামী লীগ সম্পাদক ও পৌর মেয়র তাজিমুল ইসলাম শামীমের সঞ্চালনায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন উপজেলা নির্বাহী অফিসার বিরোদা রানী রায়, রংপুর জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ছায়াদত হোসেন বকুল, উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি শহিদুল ইসলাম পিন্টু প্রমুখ। এর আগে ফতেহপুর মিয়াবাড়িতে কবরে পুষ্পস্তবক অর্পণ করে বিশেষ মোনাজাত করা হয়। দোয়া পরিচালনা করেন হাফেজ রফিকুল ইসলাম।

এদিকে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে বিজ্ঞানী ড. এম এ ওয়াজেদ মিয়ার ১৩তম মৃত্যুবার্ষিকী পালিত হয়েছে। সকালে পীরগঞ্জের ফতেহপুরে ড. এম এ ওয়াজেদ মিয়ার সমাধিতে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মো. হাসিবুর রশীদের পক্ষে পুষ্পস্তবক অর্পণ করা হয়। এরপর বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য প্রফেসর ড. সরিফা সালোয়া ডিনা, ড. ওয়াজেদ রিসার্চ অ্যান্ড ট্রেনিং ইনস্টিটিউট, বেরোবি শিক্ষক সমিতি এবং অফিসার্স অ্যাসোসিয়েশনের পক্ষ থেকে ওয়াজেদ মিয়ার সমাধিতে শ্রদ্ধার্ঘ্য অর্পণ করা হয়।

এ সময় বেরোবি প্রক্টর মো. গোলাম রব্বানী, বহিরাঙ্গন কার্যক্রম দফতরের পরিচালক ও শিক্ষক সমিতির সহ-সভাপতি সাব্বীর আহমেদ চৌধুরী, রসায়ন বিভাগের বিভাগীয় প্রধান ড. বিজন মোহন চাকী, লোকপ্রশাসন বিভাগের বিভাগীয় প্রধান মো. আসাদুজ্জামান মন্ডল আসাদ, অফিসার্স অ্যাসোসিয়েশনের সভাপতি এ.টি.জি.এম. গোলাম ফিরোজসহ বিভিন্ন বিভাগের শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীরা উপস্থিত ছিলেন। এ ছাড়াও বাদ জোহর বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মসজিদে মিলাদ ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর