মঙ্গলবার, ১০ মে, ২০২২ ০০:০০ টা

পুলিশ পাহারায় আজ সন্ধানীর ভোট

নিজস্ব প্রতিবেদক

পাঁচ মাস ধরে অন্তঃকোন্দলে অচল হয়ে পড়েছে স্বেচ্ছায় রক্তদান ও মরণোত্তর চক্ষুদান নিয়ে কাজ করা স্বেচ্ছাসেবী সংগঠন সন্ধানী। নেতৃত্বের দ্বন্দ্বে তালা ঝুলেছে সন্ধানীর কেন্দ্রীয় অফিসে। সমস্যা সমাধানে সন্ধানীর অচল অবস্থা নিরসন কমিটির তত্ত্বাবধানে আজ ভোট অনুষ্ঠিত হবে। সন্ধানী সূত্রে জানা যায়, আজ বেলা ৩টা-সন্ধ্যা ৭টা পর্যন্ত ভোট অনুষ্ঠিত হবে। রাজধানীর নীলক্ষেতে সন্ধানী ভবনে এ ভোটের আয়োজন করা হয়েছে। সন্ধানীর ২০টি ইউনিট থেকে তিনজন করে ভোটার ভোট দেবেন। বাকি ১৪টি ইউনিটের সদস্যরা ভোটার হওয়ার শর্ত পূরণ করতে না পারায় ভোট দিতে পারছেন না। কমিটি নিয়ে মুখোমুখি দ্বন্দ্বে মুখথুবড়ে পড়েছিল সংগঠনটি। নেতৃত্বের দ্বন্দ্ব নিরসনে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) শিশু সার্জারি বিভাগের অধ্যাপক ডা. মো. তোসাদ্দেক হোসেন সিদ্দিকী জামালের নেতৃত্বে ১৯ সদস্যবিশিষ্ট একটি হাইপাওয়ার কমিটি গঠন করা হয়। কমিটিতে সদস্য সচিব করা হয় সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ ইএনটি বিভাগের প্রধান অধ্যাপক ডা. মনিলাল আইচ লিটুকে।

 এ ছাড়া কমিটির প্রধান উপদেষ্টা করা হয় শিক্ষামন্ত্রী ডা. দীপু মনিকে। কমিটিতে বিএসএমএমইউর সাবেক উপাচার্য অধ্যাপক ডা. কামরুল হাসান খান, অধ্যাপক ডা. এ কে এম সালেক, সংসদ সদস্য ডা. হাবিবে মিল্লাত মুন্না, বিএসএমএমইউর ট্রেজারার অধ্যাপক ডা. মো. আলী আসগর মোড়ল, সন্ধানীর প্রতিষ্ঠাতা সদস্য অধ্যাপক ডা. মোশাররফ হোসেন মুক্ত, ডা. আবদুল কাইয়ুমকে সদস্য করা হয়। এ কমিটির তত্ত্বাবধানে আজ ভোটের আয়োজন করা হয়েছে। ভোটের সুষ্ঠু পরিবেশ বজায় রাখতে পুলিশ মোতায়েন করা হয়েছে।

জানা যায়, দেশের স্বাস্থ্য খাতের স্বেচ্ছাসেবী সংগঠন সন্ধানী। ১৯৭৭ সালের ৫ ফেব্রুয়ারি ঢাকা মেডিকেল কলেজ থেকে যাত্রা শুরু হয় সংগঠনটির। ধীরে ধীরে দেশে স্বেচ্ছায় রক্তদান ও মরণোত্তর চক্ষুদান আন্দোলনের পথিকৃৎ হয়ে ওঠে সংগঠনটি। কাজের স্বীকৃতিস্বরূপ অর্জন করে স্বাধীনতা পদক।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর