মঙ্গলবার, ১০ মে, ২০২২ ০০:০০ টা
ক্যাসিনোকান্ড

যুবলীগ নেতা এনামুলের বিরুদ্ধে দুদকে চার্জশিট অনুমোদন

নিজস্ব প্রতিবেদক

জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জন, তা ভোগ-দখলে রাখা ও পাচারের অভিযোগে ক্যাসিনো মামলার অন্যতম আসামি ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগের বহিষ্কৃত সহসভাপতি এনামুল হক আরমানের বিরুদ্ধে চার্জশিট অনুমোদন করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)

গতকাল রাজধানীর সেগুনবাগিচায় দুদক প্রধান কার্যালয়ে অনুষ্ঠিত কমিশনের এক বৈঠকে এ চার্জশিট অনুমোদন করা হয়। শিগগিরই তা আদালতে দাখিল করা হবে বলে দুদক সূত্র জানিয়েছে। জানা গেছে, ক্যাসিনো সংক্রান্ত মামলায় অভিযুক্ত আসামি মো. এনামুল হক আরমান কর্তৃক বিভিন্ন অবৈধ পন্থায় জ্ঞাত আয়ের সঙ্গে অসঙ্গতিপূর্ণ ১২ কোটি ৪২ লাখ ৫৪ হাজার ৪২৮ টাকা মূল্যের অস্থাবর সম্পদ অর্জন করে ভোগ-দখলে রাখেন। অবৈধ উপায়ে অর্জিত এই বিপুল সম্পদের মধ্যে ১০ লাখ ৬৯ হাজার ৫১৪ সিঙ্গাপুরি ডলার, যা বাংলাদেশি টাকায় ৬ কোটি ৫৬ লাখ ২৫ হাজার ৩৭৯ টাকা অবৈধ পন্থায় অর্জন করে তা হস্তান্তর, রূপান্তর ও স্থানান্তরের মাধ্যমে অবৈধ উপায়ে সিঙ্গাপুরে পাচার করেন।

অভিযুক্ত এনামুল হকের বিরুদ্ধে মানি লন্ডারিং করার অপরাধ প্রাথমিক তদন্তে প্রমাণিত হওয়ায় তার বিরুদ্ধে দুর্নীতি দমন কমিশন আইন, ২০০৪ এর ২৭(১) ধারা এবং মানি লন্ডারিং প্রতিরোধ আইন, ২০১২ এর ৪(২), ৪(৩) ধারায় আদালতে বিচারার্থে চার্জশিট দাখিলের সুপারিশ করলে কমিশন তা মঞ্জুর করে।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর