বুধবার, ১১ মে, ২০২২ ০০:০০ টা

নারী ও কিশোরী নিখোঁজ বাড়ছে

উদ্বেগ সচেতন মহল ও অভিভাবকদের

নিজস্ব প্রতিবেদক, রংপুর

নারী ও কিশোরী নিখোঁজ বাড়ছে

রংপুরে নারী ও কিশোরী নিখোঁজের সংখ্যা বাড়ছে। গত পাঁচ মাসে কমপক্ষে পাঁচজন শিক্ষার্থী ও নারী নিখোঁজ হয়েছেন। প্রেমঘটিত কারণে এসব নারী-কিশোরী পালিয়ে যাচ্ছে, না-কি পাচারকারীর খপ্পরে পড়ছে তা উদঘাটনে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী হিমশিম খাচ্ছে। পরপর এ ধরনের কয়েকটি ঘটনায় সচেতন মহল ও অভিভাবকরা উদ্বিগ্ন।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, পীরগাছা উপজেলার সদর ইউনিয়নের আমডারা মাঠেরপাড় গ্রামের অটোচালক আলমগীর হোসেনের দুই মেয়ে গত শনিবার সকালে নাস্তার জন্য টাকা নিয়ে বাড়ির বাইরে যায়। এরপর তারা ফিরে আসেনি। বড় মেয়ে জান্নাতুল ফেরদৌস এ্যাপোলো (১৪) স্থানীয় রাজবাড়ী উচ্চবিদ্যালয়ের নবম শ্রেণির শিক্ষার্থী এবং ছোট মেয়ে জান্নাতুল আফরোজা (৭) পশ্চিমদেবু সরকারি প্রাথমিক বিদ্যালয়ের দ্বিতীয় শ্রেণির শিক্ষার্থী। এ বিষয়ে পীরগাছা থানায় সাধারণ ডায়েরি করা হয়েছে।

এদিকে তারাগঞ্জ উপজেলায় ইকরচালী ইউনিয়নের  দোহাজারী  গ্রামের বাক প্রতিবন্ধী টন্নী (৩০) নামের এক নারী শুক্রবার সকালে বাড়ি থেকে বের হলে আর ফিরে আসেনি। এ বিষয়ে তার ভাই তারাগঞ্জ থানায় একটি সাধারণ ডাইরি করা হয়েছে।

এদিকে গত ১৯ জানুয়ারি রংপুর নগরীর ২৮ নম্বর ওয়ার্ডের তাজহাট মোল্লাপড়া এলাকার সমর চন্দ্র মহন্তের মেয়ে স্কুল শিক্ষার্থী হিমাঙ্গীনি রানী তিথি (১৩) বাড়ি থেকে বের হয়ে তাজহাট মোড়ে দোকানে যায়। এরপর থেকে হিমাঙ্গীনিকে খুঁজে পাওয়া যায়নি। মেয়ে নিখোঁজের বিষয়ে মেয়েটির বাবা তাজহাট থানায় কয়েকজনকে আসামি করে অপহরণ মামলা ও সংবাদ সম্মেলন করেছেন। এর পরেও তার মেয়ের খোঁজ পাওয়া যায়নি।

গঙ্গাচড়া উপজেলার পাইকান এলাকার প্রবাস ফেরত সামসুল হক মেয়ে সাকিলা মনি শোভা এইচএসসি শিক্ষার্থী। গত ৮ ফেব্রুয়ারি মাসহ রংপুর শহরে অসে শোভা। ফেরার পথে গঙ্গাচড়া ডিগ্রি কলেজের সামনে থেকে তাকে অপহরণ করা হয়। এ বিষয়ে মেয়ের বাবা মামলা করলেও এখন পর্যন্ত তার মেয়ে উদ্ধার হয়নি। এসব ঘটনা সচেতন মহল ও অভিভাবকদের ভাবিয়ে তুলছে। অনেকেই সন্তানকে বাইরে ভয় পাচ্ছেন।

জেলা সুজনের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আকবর হোসেন বলেন, এ ধরনের ঘটনা কয়েকটি কারণে হতে পারে। প্রথমত প্রেমঘটিত কারণ, তা না হলে পূর্ব শত্রুতার জেরে অথবা পাচারকারীদের খপ্পরে পড়ে এমনটা হতে পারে। তিনি প্রতিটি নিখোঁজের বিষয় আইনশৃঙ্খলা বাহিনীকে গুরুত্বসহকারে দেখার আহ্বান জানান।

রংপুর জেলা পুলিশ সুপার ফেরদৌস আলী চৌধুরী জানান, আমরা নিখোঁজ কিংবা অপহরণ সংক্রান্ত প্রতিটি ঘটনাই গুরুত্ব সহকারে দেখছি।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর