বুধবার, ১১ মে, ২০২২ ০০:০০ টা

ঢাবির সাংবাদিকতা বিভাগে ২৫ লাখ টাকার ফান্ড গঠন

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগে ‘এনায়েতুল্লাহ্ খান স্মৃতি ট্রাস্ট ফান্ড’ গঠন করা হয়েছে। প্রয়াত এ. জেড. এম. এনায়েতুল্লাহ্ খানের মেয়ে নাসরীন জামান গতকাল এই ট্রাস্ট ফান্ড প্রতিষ্ঠার জন্য ২৫ লাখ টাকার একটি চেক বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক মমতাজ উদ্দিন আহমেদের কাছে হস্তান্তর করেছেন। অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। এই ট্রাস্ট ফান্ডের আয় থেকে প্রতিবছর ঢাকা বিশ্ববিদ্যালয় গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের সর্বোচ্চ সিজিপিএ অর্জনকারী শিক্ষার্থীকে একটি স্বর্ণপদক এবং কয়েকজন মেধাবী ও আর্থিক অসচ্ছল শিক্ষার্থীকে ‘এনায়েতুল্লাহ্ খান স্মৃতি ট্রাস্ট ফান্ড’ বৃত্তি দেওয়া হবে।

উপাচার্য লাউঞ্জে আয়োজিত এই অনুষ্ঠানে সংসদ সদস্য রাশেদ খান মেনন, সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. জিয়া রহমান, গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. আবুল মনসুর আহাম্মদ, বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার প্রবীর কুমার সরকার এবং দাতা পরিবারের সদস্য আবু সালেহ মোহাম্মদ শহীদুল্লাহ খান উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রাক্তন শিক্ষার্থী স্বনামধন্য সাংবাদিক এ. জেড. এম. এনায়েতুল্লাহ্ খান ২০০৫ সালের ১০ নভেম্বর মৃত্যুবরণ করেন।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর