বুধবার, ১১ মে, ২০২২ ০০:০০ টা

ঝড়ে বিদ্যুতের সমস্যায় অফিসে ফোন দেওয়ার পরামর্শ প্রতিমন্ত্রীর

নিজস্ব প্রতিবেদক

ঘূর্ণিঝড় ‘অশনি’র প্রভাবে উপকূলীয় এলাকাসহ দেশের বিভিন্ন অঞ্চলে বৃষ্টি হচ্ছে। কোথাও কোথাও ঝড়ো হাওয়া বয়ে যাচ্ছে। এই ঝড়ের কারণে বিদ্যুতের কোনো সমস্যা হলে দ্রুত স্থানীয় বিদ্যুৎ অফিসে ফোন করার পরামর্শ দিয়েছেন বিদ্যুৎ জ্বালানি ও খনিজসম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ। গতকাল প্রতিমন্ত্রী তাঁর ভেরিফায়েড ফেসবুক অ্যাকাউন্টে এই আহ্বান জানান।

প্রতিমন্ত্রী বলেন, ‘ঝড়ের কারণে যদি দেখেন কোথাও বিদ্যুতের তার ছিঁড়ে গেছে, বিদ্যুৎ লাইনের ওপরে গাছ বা ডাল-পালা পড়ে আছে, কিংবা ট্রান্সফর্মারের বিকট শব্দ শোনেন, তাহলে দ্রুত স্থানীয় বিদ্যুৎ অফিসে ফোন করে জানান। অভিযোগ কেন্দ্রের নম্বর সংগ্রহে রাখুন (বিদ্যুৎ বিলের অপর পৃষ্ঠায় পাবেন)। আপনার সহযোগিতায় বিদ্যুৎকর্মীরা তথ্য পেলে, দ্রুত মেরামতের উদ্যোগ নিতে পারবেন।’ প্রসঙ্গত, বঙ্গোপসাগরে সৃষ্ট প্রবল ঘূর্ণিঝড় ‘অশনি’র প্রভাবে ঢাকাসহ দেশের অনেক অঞ্চলে ঝড়ো হাওয়াসহ ভারী বৃষ্টি হচ্ছে।

 এই ঝড়ো হাওয়া আর বৃষ্টিতে অনেক সময় গাছ বিদ্যুতের লাইনের ওপরে গিয়ে পড়ে। ঘটে দুর্ঘটনাও। অনেক সময় প্রত্যন্ত গ্রামের ভিতরে এ ধরনের দুর্ঘটনা ঘটে, তাৎক্ষণিকভাবে তা স্থানীয় বিদ্যুৎ অফিস জানতেও পারে না। তাই এ ধরনের দুর্ঘটনার খবর স্থানীয় বিদ্যুৎ অফিসকে জানানোর আহ্বান জানান প্রতিমন্ত্রী।

 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর