শুক্রবার, ১৩ মে, ২০২২ ০০:০০ টা
মতবিনিময় সভায় তথ্যমন্ত্রী

মাদকাসক্তি ও জঙ্গিবাদ থেকে রক্ষায় সিনেমা ভূমিকা রাখতে পারে

নিজস্ব প্রতিবেদক

মাদকাসক্তি ও জঙ্গিবাদ থেকে রক্ষায় সিনেমা ভূমিকা রাখতে পারে

তথ্য ও সম্প্রচারমন্ত্রী এবং আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ বলছেন, চলচ্চিত্র তথা সিনেমা হলের বিকাশ সমাজকে বিপথগামিতা থেকে রক্ষায় সহায়ক। তরুণ সমাজকে মাদকাসক্তি ও জঙ্গিবাদ থেকে রক্ষা করার ক্ষেত্রেও সিনেমা ভূমিকা রাখতে পারে। গতকাল কাকরাইলে তথ্য ভবন মিলনায়তনে তথ্য মন্ত্রণালয় আয়োজিত মতবিনিময় সভায় তিনি এ কথা বলেন। নতুন সিনেমা হল নির্মাণ ও সংস্কারে সরকার ঘোষিত ১ হাজার কোটি টাকার সহজ ঋণ তহবিলের সুবিধা ও সুষ্ঠু ব্যবহার নিয়ে শতাধিক হল মালিক ও উদ্যোক্তাদের সঙ্গে মতবিনিময় করেন তিনি। তিনি বলেন, এই ঋণ নিয়ে প্রতি জেলা ও উপজেলায় সিনেপ্লেক্স ও হল নির্মাণের মধ্য দিয়ে দেশে কয়েক শ সিনেমা হল চালু হওয়া সম্ভব।

আমরা চাই আমাদের সিনেমা শিল্প বিশ্ব অঙ্গনে জায়গা করে নেবে। সভায় সিনেমা হল মালিকরা সহজ শর্তে ১ হাজার কোটি টাকার ঋণ তহবিল গঠনকে দেশের চলচ্চিত্র শিল্পের পুনরুজ্জীবনের জন্য যুগান্তকারী পদক্ষেপ বলে বর্ণনা করেন।

তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের সচিব মো. মকবুল হোসেনের সভাপতিত্বে অতিরিক্ত সচিব ফারুক আহমেদ, চলচ্চিত্র প্রদর্শক সমিতির সাধারণ সম্পাদক আওলাদ হোসেন, চলচ্চিত্র উন্নয়ন করপোরেশনের ব্যবস্থাপনা পরিচালক নুজহাত ইয়াসমিন, চলচ্চিত্র সেন্সর বোর্ডের ভাইস চেয়ারম্যান মুহাম্মদ সাইফুল্লাহ, বাংলাদেশ ব্যাংক ও সোনালী, রূপালী, অগ্রণী, জনতা, ইউসিবি, মেঘনা, বিডিবিএল ও ইউনিয়ন ব্যাংকের প্রতিনিধিরা এবং রাজধানীসহ দেশের বিভিন্ন অঞ্চলের শতাধিক সিনেমা হলের মালিক ও আগ্রহী উদ্যোক্তারা সভায় অংশ নেন।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর