শুক্রবার, ১৩ মে, ২০২২ ০০:০০ টা

প্রাথমিকে শিক্ষক নিয়োগ পরীক্ষার প্রথম ধাপের ফল প্রকাশ

নিজস্ব প্রতিবেদক

প্রাথমিকে ‘সহকারী শিক্ষক নিয়োগ ২০২০’ পরীক্ষার প্রথম ধাপের ফল প্রকাশ করা হয়েছে। গতকাল বিকালে প্রাথমিক শিক্ষা অধিদফতরের ওয়েবসাইটে (www.dpe.gov.bd) এ ফল প্রকাশ করা হয়। উত্তীর্ণ হওয়া প্রার্থীদের এসএমএস দিয়ে অবহিত করেছে অধিদফতর। পরীক্ষায় ৪০ হাজার ৮৬২ জন প্রার্থীকে মৌখিক পরীক্ষার জন্য উত্তীর্ণ করা হয়েছে। 

তথ্যমতে, গত ২২ এপ্রিল প্রথম ধাপে ১৪টি জেলা সম্পূর্ণ এবং ৮ জেলার আংশিক পরীক্ষা অনুষ্ঠিত হয়। সেদিন ৩ লাখ ৯৬ হাজার ৭৬৪ জন প্রার্থী পরীক্ষায় অংশ নেন। এদিকে গতকাল প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানায়, দ্বিতীয় ও তৃতীয় ধাপের লিখিত পরীক্ষা আগামী ২০ মে ও ৩ জুন অনুষ্ঠিত হবে।

 সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক নিয়োগ কার্যক্রম নিয়োগবিধি অনুসরণ করে সম্পূর্ণ স্বচ্ছতা ও নিরপেক্ষতার সঙ্গে সম্পন্ন করা হয়। প্রার্থীদের রোল নম্বর, আসন বিন্যাস, প্রশ্নপত্র প্রেরণ ও মুদ্রণ, উত্তরপত্র মূল্যায়ন, ফলাফল প্রস্তুতসহ যাবতীয় কাজ সফটওয়ারের মাধ্যমে স্বয়ংক্রিয়ভাবে করা হয়। এক্ষেত্রে কোনো ধরনের অবৈধ হস্তক্ষেপের কোনো সুযোগ নেই। দালাল বা প্রতারক চক্রের প্রলোভনে প্রলুব্ধ হয়ে কোনোরকম অর্থ লেনদেন না করার জন্য সংশ্লিষ্ট সবাইকে অনুরোধ করা হয়। বিজ্ঞপ্তিতে বলা হয়, মেধা ও যোগ্যতার  ভিত্তিতেই চাকরি হবে। কেউ অর্থের বিনিময়ে চাকরি দেওয়ার প্রলোভন দেখালে তাকে নিকটস্থ থানায় সোপর্দ করার অনুরোধ করা হয় সংবাদ বিজ্ঞপ্তিতে।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর