শুক্রবার, ১৩ মে, ২০২২ ০০:০০ টা

মুক্তিযুদ্ধের বিপক্ষের আলেমদের হজের কাজে যুক্ত না করার সুপারিশ

নিজস্ব প্রতিবেদক

মুক্তিযুদ্ধের বিপক্ষের আলেমদের আসন্ন হজ কার্যক্রমে সম্পৃক্ত না করার সুপারিশ করেছে সংসদীয় কমিটি। ধর্ম মন্ত্রণালয়ের পক্ষ থেকে জানানো হয়েছে, এ বিষয়ে লক্ষ্য রাখা হবে। এ ছাড়া এবার সরকারি খরচে সংসদীয় কমিটির সদস্যদের হজে যাওয়ার সুযোগ কমে যেতে পারে বলেও জানানো হয়। সংসদ ভবনে গতকাল অনুষ্ঠিত ধর্মবিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির ১১তম বৈঠকের কার্যপত্র থেকে এসব তথ্য পাওয়া যায়। বৈঠকে সৌদি আরবে যাতায়াতে বিমান ভাড়া সহনীয় পর্যায়ে আনাসহ আলেম নামধারী মুক্তিযুদ্ধের বিপক্ষ শক্তিকে আসন্ন হজ কার্যক্রমে সম্পৃক্ত না করার বিষয়ে লক্ষ্য রাখার তাগিদ দেওয়া হয়।

কমিটি সারা দেশে নির্মাণাধীন মডেল মসজিদগুলো বর্তমান সরকারের মেয়াদকালে দ্রুত সম্পন্ন করার সুপারিশ করে।

এ ছাড়া সারা দেশে এবতেদায়ি মাদরাসাগুলো জাতীয়করণের বিষয়ে মন্ত্রণালয়ের পক্ষ থেকে জানানো হয়, ধর্ম মন্ত্রণালয় একটি প্রকল্পের আওতায় দারুল আরকাম নামে ১ হাজার ১০টি ইবতেদায়ি মাদরাসার একটি প্রকল্প তৈরি করেছে। প্রকল্পটি ইসিএনইসির বিবেচনায় রয়েছে।

বৈঠকে সভাপতিত্ব করেন কমিটির সভাপতি মো. হাফেজ রুহুল আমীন মাদানি। ধর্ম প্রতিমন্ত্রী ফরিদুল হক খান, শওকত হাচানুর রহমান (রিপন), মো. ইলিয়াস উদ্দিন মোল্লাহ, জিন্নাতুল বাকিয়া, তাহমিনা বেগম এবং বেগম রত্না আহমেদ বৈঠকে অংশগ্রহণ করেন।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর