শুক্রবার, ১৩ মে, ২০২২ ০০:০০ টা

রংপুরে ইভ্যালির চেয়ারম্যান ও এমডিসহ সাতজনের বিরুদ্ধে মামলা

নিজস্ব প্রতিবেদক, রংপুর

রংপুরে ই-কমার্স প্রতিষ্ঠান ইভ্যালির চেয়ারম্যান ও এমডিসহ সাতজনের বিরুদ্ধে আদালতে মামলা হয়েছে। গতকাল রংপুর নগরের অমিত বণিক বাদী হয়ে রংপুর আমলি আদালতে মামলাটি করেন। মামলার আসামিরা হলেন- ইভ্যালির ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা মো. রাসেল, তার স্ত্রী প্রতিষ্ঠানের চেয়ারম্যান শামীমা নাসরিন, ইভ্যালির কর্মকর্তা নাসরিন আক্তার, কপল দেবনাথ দীপ, সবুজ সাইক, মারুফ হোসেন, মো. খুরশিদসহ ইভ্যালির সোশ্যাল কমিউনিকেশন শাখার অজ্ঞাত আরও কয়েকজন। এ ঘটনায় আদালত ইভ্যালির চেয়ারম্যান ও এমডির বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেছে।

মামলা সূত্রে জানা গেছে, ইভ্যালির এমডি, চেয়ারম্যানসহ অন্যরা পরস্পর যোগসাজশে অনলাইনে লোভনীয় পণ্য কম দামে প্রচার করে ছলচাতুরীর মাধ্যমে রংপুরের ব্যবসায়ী অমিত বণিকের কাছে টিভি, সিসি ক্যামেরা, ওয়াশিং মেশিন, কম্পিউটার মনিটর, গ্যাসের চুলাসহ নানা পণ্য সরবরাহের কথা বলে ২০২০ সালের ২২ ডিসেম্বর থেকে ২০২১ সালের ৫ ডিসেম্বর এবং ২০২২ সালের ১০ মে পর্যন্ত কয়েক দফায় ২০ লাখ ৪৬ হাজার ৯৮৫ টাকা নেয়। অমিতের পাঠানো টাকার বিপরীতে পণ্য পাঠানোর কথা বললে ৪৫ দিন অতিবাহিত হলেও ইভ্যালি কর্তৃপক্ষ কোনো পণ্য পাঠায়নি। অমিত ইভ্যালির কর্মকর্তাদের সঙ্গে যোগাযোগ করে পণ্য পাঠানোর অনুরোধ করলে তারা কোনো সাড়া দেননি। এ ঘটনায় অমিত রংপুর কোতোয়ালি মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আমলি আদালতে মামলা করলে চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক এফ এম আহসানুল হক শুনানি শেষে ইভ্যালির সিইও রাসেল ও তার স্ত্রী শামীমা নাসরিনের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেন।

অমিত বণিকের আইনজীবী সিপন সাহা বলেন, ৪৫ দিনের মধ্যে পণ্য সরবরাহের কথা থাকলেও আসামিরা তা করেননি। আমাদের কাছে টাকা লেনদেনের উপযুক্ত প্রমাণ রয়েছে। আদালতের বিচারক ইভ্যালির সিইও ও চেয়ারম্যানের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেছেন।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর