রবিবার, ১৫ মে, ২০২২ ০০:০০ টা
সংক্ষিপ্ত

জাতীয় নির্বাচন সম্পর্কে দিকনির্দেশনা প্রদান

চট্টগ্রামে আওয়ামী লীগের প্রতিনিধি সভা

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম

চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগের তৃণমূল প্রতিনিধি সভা-২০২২-এ আগামী জাতীয় সংসদ নির্বাচন সম্পর্কে দিকনির্দেশনা তুলে ধরেছেন দলের প্রেসিডিয়াম সদস্য এবং গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রণালয়ের সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন। গতকাল জিইসি কনভেনশন সেন্টারে দিনব্যাপী অনুষ্ঠিত সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি উল্লেখ করেন, চট্টগ্রাম দক্ষিণ জেলার যে আসনগুলো রয়েছে, সেগুলোতে আগামী সংসদ নির্বাচনে প্রধানমন্ত্রী যাকেই মনোনয়ন দেন না কেন, তাকেই ভোট দিয়ে জয়যুক্ত করতে হবে। তিনি বলেন, সম্মানের সঙ্গে, আদবের সঙ্গে মা-বোনদের কাছে ভোট চাইতে হবে। তাঁদের জানাতে হবে, আমরা অনেক কাজ করেছি। যারা গৃহহীন তাদের ঘর দিয়েছি। এভাবে সারা বাংলাদেশকে আলোকিত করেছেন শেখ হাসিনা।

ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন বলেন, ‘আপনাদের জন্য মেসেজ হলো- আপনারা প্রতিটি ওয়ার্ডে আওয়ামী লীগের শক্তিশালী কমিটি গঠন করবেন। ছাত্রলীগসহ বিভিন্ন সংগঠনকে শক্তিশালী করবেন।’ চট্টগ্রাম সম্পর্কে তিনি বলেন, ‘চট্টগ্রাম উত্তরে আমরা অনেক সংসদ সদস্য পাই। কিন্তু দক্ষিণে আগে সেভাবে আসন পেতাম না। এখন পেয়েছি। যদি এখনই সংগঠনকে শক্তিশালী না করি, তাহলে আবার সংকটে পড়তে হবে। তাই দুই মাসের মধ্যে তৃণমূল ও জেলার সম্মেলন শেষ করে নির্বাচনের জন্য প্রস্তুত হতে হবে।’

সভায় চলতি বছরের সেপ্টেম্বরের প্রথম সপ্তাহে দক্ষিণ জেলা আওয়ামী লীগের সম্মেলন করার ঘোষণা দিয়ে প্রধান বক্তা কেন্দ্রীয় যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ বলেন, আগামী নির্বাচনকে সামনে রেখে তৃণমূলকে সংগঠিত করতে হবে। দক্ষিণ জেলার সব ওয়ার্ড ইউনিয়ন ও উপজেলার সম্মেলন জুন থেকে জুলাই মাসের মধ্যে আমরা শেষ করব। এরপর সেপ্টেম্বরের প্রথম সপ্তাহে জেলা সম্মেলন করতে চাই।

বিশেষ অতিথি ও দলের যুগ্ম সাধারণ সম্পাদক এবং তথ্যমন্ত্রী হাছান মাহমুদ বলেন, দীর্ঘসময় ক্ষমতায় থাকার কারণে দলের মধ্যে কিছু সুবিধাবাদী অনুপ্রবেশ করেছে। যাঁরা ১৩ বছর ধরে দল করছেন, তাঁরা আওয়ামী লীগের দুঃসময় দেখেননি। তাঁদের ভাবতে হবে, কীভাবে সামনে চ্যালেঞ্জ মোকাবিলা করতে হবে।

বিশেষ বক্তা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও হুইপ আবু সাঈদ আল মাহমুদ স্বপন বলেন, জুলাইয়ের মধ্যে তৃণমূলের সম্মেলন শেষ করতে হবে। আগস্ট শোকের মাস। সেপ্টেম্বরের প্রথম সপ্তাহে জেলা সম্মেলন করব।

চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগের সভাপতি ও সংসদ সদস্য মোছলেম উদ্দিন আহমদের সভাপতিত্বে সভায় অতিথি ছিলেন শিক্ষা উপমন্ত্রী মুহিবুল হাসান চৌধুরী নওফেল, আওয়ামী লীগ অর্থ ও পরিকল্পনা সম্পাদক ওয়াসিকা আয়েশা খান, আওয়ামী লীগ দফতর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া, উপ-প্রচার ও প্রকাশনা সম্পাদক আমিনুল ইসলাম আমিন, নজরুল ইসলাম চৌধুরী এমপি, মোস্তাফিজুর রহমান চৌধুরী, কেন্দ্রীয় ধর্মবিষয়ক সম্পাদক সিরাজুল মোস্তফা প্রমুখ।

চট্টগ্রাম দক্ষিণ জেলার আওতাধীন আটটি উপজেলার তৃণমূলের নেতা-কর্মীসহ প্রায় ৩ হাজার নেতা-কর্মী ও নৌকা প্রতীকে নির্বাচিত জনপ্রতিনিধিরা এ সভায় অংশ নেন। দিনব্যাপী সভায় মাঠপর্যায়ের তৃণমূলের নেতা-কর্মীদের নানান অভাব-অভিযোগের কথাও শোনেন কেন্দ্রীয় নেতারা।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর