বুধবার, ১৮ মে, ২০২২ ০০:০০ টা

ক্ষমতাসীনদের কারসাজিতে ভরা মৌসুমেও চালের দাম বাড়ছে : ফখরুল

নিজস্ব প্রতিবেদক

ক্ষমতাসীনদের কারসাজিতে ভরা মৌসুমেও চালের দাম বাড়ছে : ফখরুল

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, ক্ষমতাসীনদের কারসাজিতে ভরা মৌসুমেও চালের দাম বৃদ্ধি পাচ্ছে। তিনি বলেন, এখন চালের দাম কমার কথা। বোরো কাটা হচ্ছে। সে জায়গায় চালের দাম বেড়ে গেছে। গতকাল নয়াপল্টনে কেন্দ্রীয় কার্যালয়ে জাতীয়তাবাদী কৃষক দল আয়োজিত সংবাদ সম্মেলনে এ অভিযোগ করেন তিনি। সম্প্রতি কৃষক দল সভাপতি হাসান জাফির তুহিন ও শহিদুল ইসলাম বাবুলের নেতৃত্বে একটি প্রতিনিধি দল সরেজমিন হাওর এলাকা পরিদর্শন করে সার্বিক পরিস্থিতি তুলে ধরতে জাতীয়তাবাদী কৃষক দলের এ সংবাদ সম্মেলন হয়। হাওরে বাঁধ নির্মাণে কোটি কোটি টাকা লুটপাট-সর্বস্বান্ত কৃষকের ক্ষতিপূরণ দাবিতে সংবাদ সম্মেলনে চার দফা সুপারিশমালা উপস্থাপন করেন তাঁরা। হাসান জাফির তুহিনের সভাপতিত্বে ও শহিদুল ইসলাম বাবুলের সঞ্চালনায় সংবাদ সম্মেলনে আমান উল্লাহ আমান, নাজিম উদ্দিন আলম, শহীদ উদ্দিন চৌধুরী এ্যানী, মীর সরফত আলী সপু, গৌতম চক্রবর্তী প্রমুখ উপস্থিত ছিলেন।

মির্জা ফখরুল বলেন, যারা যে ব্যবসা করেন তাদের সরকার সে দায়িত্ব দিয়েছে। খাদ্য ব্যবসা যারা করেন তারা খাদ্য মন্ত্রণালয়ের দায়িত্বে থাকেন। ফলে যা হচ্ছে ওখানে ব্যবসাটা প্রধান হয়ে দাঁড়াচ্ছে। বড় বড় কৃষক ধান মজুদ করছে, ব্যবসায়ীরা ধান মজুদ করছে। কারণ কিছুদিন পর ধানের দাম আরও বাড়বে এবং তাদের মুনাফা বাড়বে। এটাই কারসাজি তাদের।

হাওরাঞ্চলে বাঁধ নির্মাণে সরকারের দুর্নীতির চিত্র তুলে ধরে মির্জা ফখরুল বলেন, হাওরের সমস্যা পুরনো। প্রায় প্রতি বছরই উজান থেকে চলে আসে পানির ঢল। এ ঢল গোটা এলাকা প্লাবিত করে দেয়। যেখান থেকে পানি আসছে, সেখানে যদি প্রটেশন দেওয়া যায়, সেখানে যদি বাঁধ বা রিজার্ভার নির্মাণ করা যায় তাহলে সেখানে দুটি কাজ হতে পারে। একটি হচ্ছে বাড়তি পানি আটকে রাখতে পারেন এবং সেটাকে পরে সেচের ব্যবস্থা করে একটি নয়, দুই-তিনটি ফসল করা যেতে পারে। দুর্ভাগ্যক্রমে এখন পর্যন্ত সে ধরনের কোনো কর্মসূচি বা পরিকল্পনা নেওয়া হয়নি।

মির্জা আব্বাসকে দেখতে হাসপাতালে মির্জা ফখরুল : গতকাল রাজধানীর শ্যামলী স্পেশালাইজড হাসপাতালে চিকিৎসাধীন দলের জাতীয় স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস এবং নাটোর জেলায় আহত ছাত্রনেতাদের দেখতে হাসপাতালে যান বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

১৪ মে বিএনপির বিক্ষোভ সমাবেশের সময় আওয়ামী লীগের হামলায় মারাত্মক আহত নাটোর জেলা ছাত্রনেতা এস এম মোস্তফা আনাম ও শরিফুল ইসলাম সুমনকে শ্যামলী পঙ্গু হাসপাতালে দেখতে যান বিএনপি মহাসচিব। এ সময় তাঁর সঙ্গে ছিলেন বিএনপির কেন্দ্রীয় নেতা রুহুল কুদ্দুস তালুকদার দুলু। এ ছাড়া বিএনপি মহাসচিব মির্জা আলমগীর সোমবার বসুন্ধরা আবাসিক এলাকায় এভারকেয়ার হাসপাতালে অসুস্থ বিএনপি স্থায়ী কমিটি সদস্য ড. আবদুল মঈন খানের শারীরিক অবস্থার খোঁজ নিতে গিয়েছিলেন।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর