বুধবার, ১৮ মে, ২০২২ ০০:০০ টা

বিভিন্ন দাবিতে বেসরকারি কলেজ শিক্ষকদের কর্মসূচি স্থগিত

গাজীপুর প্রতিনিধি

এমপিওভুক্তির দাবিতে জাতীয় বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকে অনির্দিষ্টকালের জন্য অবস্থান কর্মসূচি টানা দুই দিন পালনের পর গতকাল বিকালে স্থগিত করেছেন  দেশের বেসরকারি কলেজের অনার্স ও মাস্টার্সের শিক্ষকরা। এমপিওভুক্তির বিষয়টি আলোচনার মাধ্যমে সমাধানের আশ্বাস দেওয়া হলে এ কর্মসূচি স্থগিত করা হয়।

গাজীপুর মেট্রোপলিটন পুলিশের (জিএমপি) গাছা থানার ওসি ইসমাইল হোসেন জানান, দেশের বিভিন্ন  বেসরকারি কলেজের অনার্স ও মাস্টার্সের শিক্ষকরা বিভিন্ন ব্যানার ও ফেস্টুন নিয়ে সোমবার সকালে জাতীয় বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকের সামনে এসে জড়ো হয়। এক পর্যায়ে তারা বেসরকারি কলেজ সমূহের অনার্স ও মাস্টার্সের শিক্ষকদের এমপিওভুক্তির দাবিতে তারা ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের পাশে ওই ফটকের সামনে অবস্থান নিয়ে অনির্দিষ্টকালের জন্য অবস্থান কর্মসূচি পালন শুরু করেন। রাতেও তারা সেখানে অবস্থান নিয়ে টানা দু’দিন এ কর্মসূচি পালন করেন।

কর্মসূচি পালনের একপর্যায়ে গতকাল বিকালে জাতীয় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মো. মশিউর রহমান আন্দোলনরত শিক্ষকদের সঙ্গে কথা বলেন। এসময় তিনি বলেন, দেশে ফিরে এলেই শিক্ষকদের প্রতিনিধি ও জাতীয় বিশ্ববিদ্যালয়ের প্রতিনিধির উপস্থিতিতে এমপিওভুক্তির বিষয়টি সমাধানের জন্য শিক্ষামন্ত্রীর সঙ্গে আলোচনা করা হবে। উপাচার্যের আশ্বাসের পরিপ্রেক্ষিতে আন্দোলনরত শিক্ষকরা তাদের অবস্থান কর্মসূচি স্থগিত করে এলাকা ত্যাগ করেন। বাংলাদেশ  বেসরকারি কলেজ অনার্স-মাস্টার্স শিক্ষক  ফেডারেশনের উদ্যোগে এ অবস্থান কর্মসূচি পালিত হয়।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর