বুধবার, ২৫ মে, ২০২২ ০০:০০ টা

চাকরির জন্য এমপির সুপারিশ ঘুষ দিতে গিয়ে যুবক আটক

নিজস্ব প্রতিবেদক, সিলেট

সিলেট সিটি করপোরেশনে চাকরির জন্য ঘুষ দিতে গিয়ে আটক হয়েছেন এক যুবক। ঘুষ দেওয়ার সময় তাকে হাতেনাতে আটক করে পুলিশে সোপর্দ করা হয়। ঘুষ দিতে আসা ওই যুবকের চাকরির জন্য মেয়রের কাছে লিখিত সুপারিশ করেছিলেন সিলেট-৩ আসনের সংসদ সদস্য হাবিবুর রহমান হাবিব। তবে ঘুষ দেওয়ার চেষ্টার অভিযোগ শোনার পর হাবিব ওই যুবককে পুলিশে দেওয়ার পরামর্শ দেন। গতকাল বিকালে তাকে পুলিশে সোপর্দ করা হয়। আটক যুবকের নাম শুভ হাসান। তিনি দক্ষিণ সুরমা উপজেলার মোগলাবাজার থানার সিলাম মাঝপাড়ার মৃত হুশিয়ার আলীর ছেলে।

সিটি করপোরেশন সূত্রে জানা গেছে, গত বছরের ডিসেম্বর মাসে শুভ হাসান মেয়র বরাবরে চাকরির জন্য একটি আবেদন করে। ওই আবেদনে সুপারিশ করেন সিলেট-৩ আসনের সংসদ সদস্য হাবিবুর রহমান হাবিব। তিনি আবেদনের পাশে লিখেন- ‘আরিফ ভাই, দয়া করে চাকরিটার ব্যবস্থ করে দিবেন।’ সংসদ সদস্যের সুপারিশকৃত আবেদনটি পাওয়ার পর মেয়র আরিফুল হক চৌধুরী শুভ হাসান নামের ওই যুবককে চাকুরি দেওয়া যায় কি না তা বিবেচনার জন্য প্রধান নির্বাহী কর্মকর্তার কাছে পাঠান। এরপর আবেদনপত্রটি কয়েকটি দফতর ঘুরে প্রশাসনিক শাখায় যায়। গতকাল ওই যুবক হাবিবুর রহমান এমপির নামে ছাপানো জাতীয় সংসদের একটি খাম নিয়ে সিটি করপোরেশনের প্রশাসনিক কর্মকর্তা হানিফুর রহমানের কাছে যান। এমপি হাবিব ওই খামটি হানিফকে দিয়েছেন বলে জানান শুভ। খাম খুলে টাকা দেখতে পেয়ে শুভকে সঙ্গে নিয়ে মেয়রের কাছে যান হানিফ। তখন খাম খুলে ভিতরে ৫ হাজার টাকা দেখতে পেয়ে টাকা নিয়ে আসার কারণ জানতে চাওয়া হয়। তখন শুভ জানান, চাকরির জন্য ঘুষ দিতে তিনি এই টাকা নিয়ে এসেছেন। বিষয়টি সঙ্গে সঙ্গে ফোনে হাবিবুর রহমান এমপিকে অবগত করেন মেয়র আরিফ। তখন হাবিব ওই যুবককে পুলিশে সোপর্দ করতে বলেন।

সিলেট সিটি করপোরেশনের প্রশাসনিক কর্মকর্তা হানিফুর রহমান হানিফ জানান, শুভ নামের ওই যুবকের আচরণেই বোঝা যাচ্ছিল তিনি হাবিবুর রহমান এমপির নাম ভাঙিয়ে ফায়দা হাসিলের চেষ্টা করছেন। পরে এমপির পরামর্শে তাকে পুলিশে দেওয়া হয়েছে।

সিলেট কোতোয়ালি থানার ওসি মোহাম্মদ আলী মাহমুদ জানান, ঘুষ দিয়ে চাকরি পাওয়ার চেষ্টার অভিযোগে সিটি করপোরেশনে কর্মকর্তারা এক ব্যক্তিকে আটক করে পুলিশে সোপর্দ করেছেন। তবে এখন পর্যন্ত (সন্ধ্যা সাড়ে ৬টা) সিটি করপোরেশনের পক্ষ থেকে কোনো লিখিত অভিযোগ দেওয়া হয়নি।

সর্বশেষ খবর