শুক্রবার, ২৭ মে, ২০২২ ০০:০০ টা
কুসিক নির্বাচন

ইমরানের প্রার্থিতা প্রত্যাহার

কুমিল্লা প্রতিনিধি

কুমিল্লা সিটি করপোরেশন (কুসিক) নির্বাচনে নৌকার প্রার্থী আরফানুল হক রিফাতকে সমর্থন দিয়ে প্রার্থিতা প্রত্যাহার করেছেন আওয়ামী লীগের তথ্য ও প্রযুক্তি বিষয়ক উপ-কমিটির সদস্য মাসুদ পারভেজ খান ইমরান। গতকাল বিকালে কুমিল্লা চেম্বার অব কমার্সের মিলনায়তনে সংবাদ সম্মেলনে প্রার্থিতা প্রত্যাহারের ঘোষণা দেওয়ার সঙ্গে সঙ্গে তার সমর্থক নেতা-কর্মীরা ‘না-না’ বলতে থাকেন। তারা তাকে মামলা-হামলা থেকে বাঁচাতে নির্বাচন করার আহ্বান জানান। তিনি নেতা-কর্মীদের শান্ত হতে বলেন। ধৈর্য ধরতে বলেন। এ সময় কথা বলতে গিয়ে তিনি থেমে যান। তার গলা ভারী হয়ে আসে। তাকে চশমা সরিয়ে টিস্যু দিয়ে চোখ মুছতে দেখা যায়। তার নেতা-কর্মীরাও তার সঙ্গে আবেগ আপ্লুত হয়ে পড়েন। সংবাদ সম্মেলনে জসিম উদ্দিন আহমেদ, মো. সেলিম, মফিজ চৌধুরী, মনিরুল হক ভুইয়া, গোলাম রহমান তপন প্রমুখ উপস্থিত ছিলেন।

ইমরান বলেন, তিনি নিজের ইচ্ছায় নির্বাচনে আসেননি। তার নেতা-কর্মীদের আহ্বানে ও কুমিল্লার ২৭টি ওয়ার্ডের মানুষের দিকে চেয়ে নির্বাচনে এসেছেন। কুমিল্লার মানুষ আজ অতিষ্ঠ। তাদের মুক্তি দিতে নির্বাচনে এসেছেন। ইমরান বলেন, খারাপ কিছু লোকের কারণে ২০১২ সালে আমার বাবা ও ২০১৭ সালের সিটি নির্বাচনে আমার বোন পরাজিত হয়েছেন। তবুও আমি প্রধানমন্ত্রীর নির্দেশে নির্বাচন থেকে সরে দাঁড়ালাম।

তিনি বলেন, নির্বাচনের জন্য তার সব রকম প্রস্তুতি ছিল। কিন্তু তিনি এবং তার অনুরাগীরা বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার রাজনীতি করেন। তাই তারা নৌকার বিরুদ্ধে যেতে পারেন না। ইমরান বলেন, নেত্রীর নির্দেশ অমান্য করার মতো সাহস আমার নেই। তাই নেত্রীর নির্দেশে নির্বাচন থেকে সরে দাঁড়ালাম। নৌকার প্রার্থী নির্বাচন পরিচালনা কমিটি করেছে সেখানেও আমাদের রাখেননি। তবুও সব নেতা-কর্মীকে বলব আপনারা নৌকার পক্ষে কাজ শুরু করুন। নৌকা কোনো ব্যক্তির নয়। নৌকা আমাদের বঙ্গবন্ধুর প্রতীক, নৌকা শেখ হাসিনার প্রতীক।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর