মঙ্গলবার, ৩১ মে, ২০২২ ০০:০০ টা

মেগা প্রকল্প নিয়ে বিএনপি মেগা মিথ্যাচার করছে : ওবায়দুল কাদের

নিজস্ব প্রতিবেদক

মেগা প্রকল্প নিয়ে বিএনপি মেগা মিথ্যাচার করছে : ওবায়দুল কাদের

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, ক্ষমতায় থাকার সময় বিএনপি দেশে একটিও মেগা প্রকল্প বাস্তবায়নের স্বপ্ন দেখেনি। বিএনপি যখন মেগা প্রকল্প নিয়ে মেগা মিথ্যাচার করে, দেশবাসীর মনে তখন বিএনপি নেতাদের মানসিক সুস্থতা নিয়ে প্রশ্ন দেখা দেয়। দেশের জনগণ আসলে বুঝে গিয়েছে, ঈর্ষান্বিত বিএনপি নিজের নাক কেটে পরের যাত্রাভঙ্গ করতেও দ্বিধা করে না।

গতকাল সকালে নিজ বাসভবনে ব্রিফিংয়ে এসব কথা বলেন তিনি। বিদেশে পাচার করা অর্থ দেশে ফিরিয়ে আনা নাকি শয়তানি কারবার- মির্জা ফখরুল ইসলাম আলমগীরের এমন মন্তব্যের জবাবে ওবায়দুল কাদের বলেন, দেশের সম্পদ কেউ যদি পাচার করে এবং পরে সেটা যদি ফিরিয়ে আনা হয়, তাহলে সেটা তো ভালো উদ্যোগ। শয়তানি কারবার হবে কেন?

তিনি বিএনপি মহাসচিবের কাছে জানতে চান, বিদেশে পাচার করা অর্থ দেশে ফিরিয়ে আনার কথা শুনে আপনাদের গায়ে জ্বালা ধরছে কেন? কীসের এত ভয়? আপনার বক্তব্য শুনে জনমনে প্রশ্ন দেখা দিয়েছে, তবে কি আপনারা আপনাদের পাচারকৃত অর্থ দেশে ফিরিয়ে আনার আতঙ্কে ভুগছেন?

বিএনপি মহাসচিবসহ বিএনপি নেতাদের নানা কারণে মন খারাপ উল্লেখ করে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, পদ্মা সেতু উদ্বোধন হতে যাচ্ছে। মেট্রোরেল, বঙ্গবন্ধু কর্ণফুলী টানেল হয়ে যাচ্ছে। এজন্যই তাদের মন খারাপ। তিনি বলেন, শেখ হাসিনা সরকার জনস্বার্থ এবং ব্যয় সাশ্রয়ের বিষয়টি বিবেচনায় নিয়েই যে কোনো প্রকল্প গ্রহণ করে।

পৃথিবীর অন্যান্য দেশে কমবেশি ১ কিলোমিটার দূরত্বে মেট্রোরেল স্টেশন রয়েছে উল্লেখ করে সেতুমন্ত্রী বলেন, বাংলাদেশেও আন্তর্জাতিক প্রেক্ষাপট বিবেচনা করে সমীক্ষা এবং পরামর্শকের পরামর্শ অনুযায়ী জনস্বার্থের বিষয়টি বিবেচনায় নিয়ে মেট্রোরেলের স্টেশনগুলোর স্থান নির্ধারণ করা হয়েছে।

ঈর্ষান্বিত বিএনপির নেতারা এসব প্রকল্প সম্পর্কে না জেনে না বুঝে একেক সময় একেক রকম বিভ্রান্তিমূলক বক্তব্য দিয়ে যাচ্ছেন বলেও মনে করেন সেতুমন্ত্রী।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর