বুধবার, ১ জুন, ২০২২ ০০:০০ টা

বিষ-কাফনের কাপড় নিয়ে ইসির সামনে প্রার্থীদের অবস্থান

নিজস্ব প্রতিবেদক

বিষ-কাফনের কাপড় নিয়ে ইসির সামনে প্রার্থীদের অবস্থান

নিরপেক্ষ-সুষ্ঠু নির্বাচনের দাবিতে নোয়াখালীর হাতিয়ার দুই ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান, সাধারণ ও সংরক্ষিত ওয়ার্ডের ৩৫ প্রার্থী বিষের বোতল ও কাফনের কাপড় নিয়ে গতকাল আগারগাঁওয়ে নির্বাচন কমিশন (ইসি) ভবনের সামনে অবস্থান কর্মসূচি পালন করেন -বাংলাদেশ প্রতিদিন

নিরপেক্ষ-সুষ্ঠু নির্বাচনের দাবিতে নোয়াখালীর হাতিয়ার দুই ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান, সাধারণ ও সংরক্ষিত ওয়ার্ডের ৩৫ প্রার্থী বিষের বোতল ও কাফনের কাপড় নিয়ে আগারগাঁওয়ের নির্বাচন কমিশন (ইসি) ভবনের সামনে অবস্থান কর্মসূচি পালন  করেছেন। এ সময় প্রার্থীরা বলেন, স্থানীয় সংসদ সদস্যের স্বামীর অত্যাচারে তারা ভোটের প্রচার করতে পারছেন না। প্রশাসনের কাছে অভিযোগ করেও তারা কোনো প্রতিকার পাননি। তাই সুষ্ঠু ভোটের পরিবেশ দাবি করে নির্বাচন কমিশনের সামনে অবস্থান নিয়েছেন। গতকাল বেলা ১১টার কিছু পরে ইসি ভবনের সামনে অবস্থান নেন নোয়াখালীর হাতিয়ার দুই ইউনিয়ন পরিষদের ৩৫ প্রার্থী। পরে দুপুর পৌনে ১২টার দিকে প্রার্থীদের ইসির সামন থেকে উঠিয়ে দেওয়া হয়। প্রার্থীদের অভিযোগ, আগামী ১৫ জুন ভোটের আগে হাতিয়ার নবগঠিত ১ নম্বর হরনী ও ২ নম্বর চানন্দি ইউনিয়ন পরিষদ নির্বাচনে প্রার্থীদের ওপর হামলা, প্রচার প্রচারণায় বাধা দেওয়ার ঘটনা ঘটেছে।

স্বতন্ত্র চেয়ারম্যান পদপ্রার্থী মো. মুসফিকুর রহমান বলেন, আমরা মনোনয়নপত্র জমা দেওয়ার সময় হামলার শিকার হয়েছি। আমরা তখন অনেকেই মনোনয়নপত্র জমা দিতে পারিনি। তারপর সিইসি ও সচিবকে জানানোর পর তিনি আমাদের পার্শ্ববর্তী উপজেলা সুবর্ণচরে মনোনয়ন জমা দেওয়ার ব্যবস্থা করে দেন। সেখানে মনোনয়নপত্র জমা দেওয়ার পর প্রচারণার নামলেই আমাদের ওপর হামলা করা হচ্ছে। তিনি বলেন, সাধারণ জনগণ ভোট প্রয়োগের ব্যাপারে প্রাণনাশের মতো ভয়ভীতির হুমকিসহ প্রচার-প্রচারণা চালাচ্ছে। ইউনিয়ন দুটির পাশে মেঘনা নদী, রামগতি ও সুবর্ণচর উপজেলা সীমানা থাকাই সন্ত্রাসীদের আনাগোনা বেড়ে গেছে। ১ নম্বর হরনী ইউনিয়ন ও ২ নম্বর চানন্দি ইউনিয়ন সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচনের স্বার্থে প্রত্যেকটি কেন্দ্রে প্রশাসনিক তৎপরতা জোরদার করা আবশ্যক।

সর্বশেষ খবর