বৃহস্পতিবার, ২ জুন, ২০২২ ০০:০০ টা
সংক্ষিপ্ত

অবকাঠামো নির্মাণে বসুন্ধরার অবদান অনস্বীকার্য

নিজস্ব প্রতিবেদক, বরিশাল

বরিশালে নির্মাণ শিল্পীদের দক্ষতা ও সচেতনতাকে এগিয়ে নিতে ‘শৈল্পিক নির্মাণ, রাজমিস্ত্রির অবদান’ শীর্ষক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। গতকাল সন্ধ্যার পর নগরীর স্ব-রোড বাকলার মোড় পার্টি হাউসে দেশের শীর্ষ শিল্পগোষ্ঠী বসুন্ধরা গ্রুপের বসুন্ধরা সিমেন্টের উদ্যোগে রাজমিস্ত্রি, ডিলার ও রিটেইলারদের অংশগ্রহণে এ কর্মশালার আয়োজন করা হয়। অনুষ্ঠানের শুরুতে স্থাপনা নির্মাণ কৌশল এবং সিমেন্টসহ বিভিন্ন সামগ্রীর ব্যবহার বিধির প্রযুক্তিগত উপস্থাপনা তুলে ধরা হয়। অংশগ্রহণকারী রাজমিস্ত্রিরা বসুন্ধরা সিমেন্ট ব্যবহার করে তাদের বাস্তব কাজের অভিজ্ঞতা ও নির্ভরতার কথা উল্লেখ করেন। এতে প্রধান অতিথির বক্তৃতায় আবদুল্লাহ অ্যাসোসিয়েটের স্বত্বাধিকারী প্রকৌশলী মো. আবু সালেহ বলেন, দেশের অবকাঠামো নির্মাণে বসুন্ধরা সিমেন্টের অবদান অনস্বীকার্য। শুরু থেকে বসুন্ধরা সিমেন্ট গুণগত মান বজায় রেখে পণ্য সরবরাহ করে আসছে। রাজমিস্ত্রিদের নিয়ে এ ধরনের নিয়মিত কর্মশালা আয়োজনের জন্য অনুরোধ করেন তিনি।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন বসুন্ধরা সিমেন্ট ওয়েস্ট জোনের ডিজিএম মো. পলাশ আকতার।

অনুষ্ঠানে বক্তারা বলেন, বসুন্ধরা সিমেন্ট মানের সঙ্গে আপস করে না। গুণগত মানের কারণে বসুন্ধরা সিমেন্টের চাহিদা দিন দিন বৃদ্ধি পাচ্ছে। পদ্মা সেতু প্রকল্প, পদ্মা সেতু নদী শাসন প্রকল্প, মাতারবাড়ী বিদ্যুৎ প্রকল্প, পদ্মা সেতু রেল সংযোগ প্রকল্প, পায়রা সেতু প্রকল্প, কালনা সেতু, ভুলতা ফ্লাইওভার, কালশী ফ্লাইওভার, রূপসা রেলসেতু, রামপাল বিদ্যুৎ প্রকল্পের মতো বড় বড় স্থাপনাগুলোতে ব্যবহার হচ্ছে বসুন্ধরা সিমেন্ট।

শেষ পর্যায়ে র‌্যাফেল ড্রর মাধ্যমে ১০ জন রাজমিস্ত্রির হাতে আকর্ষণীয় পুরস্কারসহ উপস্থিত সব রাজমিস্ত্রির হাতে উপহারসামগ্রী তুলে দেন অতিথিরা।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর