শনিবার, ৪ জুন, ২০২২ ০০:০০ টা

দৌলতদিয়া-পাটুরিয়া ফেরিঘাটে যানবাহনের সারি-ভোগান্তি

রাজবাড়ী প্রতিনিধি

দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটের রাজবাড়ীর দৌলতদিয়া প্রান্তে যানবাহনের দীর্ঘ সারি তৈরি হয়েছে। নৌরুটের তিনটি ফেরি বিকল হওয়ার কারণে যানবাহনের সারি সৃষ্টি হয়েছে বলে জানা গেছে। বর্তমানে দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে ১৮টি ফেরি চলাচল করছে।

গতকাল দুপুরে রাজবাড়ীর দৌলতদিয়া ফেরিঘাট এলাকায় দেখা যায়, দৌলতদিয়া ফেরিঘাটের জিরো পয়েন্ট থেকে ঢাকা-খুলনা মহাসড়কে ইউনিয়ন পরিষদ কার্যালয় পর্যন্ত তিন কিলোমিটার এলাকায় যাত্রীবাহী বাস, পণ্যবাহী ট্রাক ও কাভার্ডভ্যান ফেরি পারের অপেক্ষায় রয়েছে।

বাসযাত্রীদের সঙ্গে কথা বলে জানা যায়, ৩ থেকে ৪ ঘণ্টা অপেক্ষায় থেকে ফেরিতে যাওয়া যাচ্ছে। হঠাৎ করে ফেরি পারাপারে আবার ভোগান্তি সৃষ্টি হয়েছে। বেশ কয়েকজন যাত্রী বলেন, কয়েক দিন ফেরিঘাটের অবস্থা ভালো ছিল। নির্দিষ্ট সময়ে ঢাকাসহ দেশের বিভিন্ন স্থানে যাওয়া যেত। বর্তমানে ঘণ্টার পর ঘণ্টা অপেক্ষায় থাকতে হচ্ছে। আমাদের চরম ভোগান্তি সৃষ্টি হচ্ছে। ট্রাক চালক মো. মজিদুল ইসলমা বলেন, নাব্যতা সংকট ও ফেরি সংকটের কারণে ভোগান্তি সৃষ্টি হয়েছে। ট্রাক চালকদের ছয় ঘণ্টা পর্যন্ত ফেরি পারের অপেক্ষায় থাকতে হচ্ছে। অপচনশীল পণ্যবাহী ট্রাক চালকদের আরও বেশি সময় অপেক্ষায় থাকতে হচ্ছে।

রাজবাড়ীর ট্রাফিক ইন্সপেক্টর তারকচন্দ্র পাল বলেন, কয়েক দিন ফেরিঘাটে কোনো ভোগান্তি ছিল না। বর্তমানে যাত্রী ও যানবাহন চালকদের ভোগান্তি পোহাতে হচ্ছে। ফেরির সংখ্যা বৃদ্ধি এবং পদ্মা সেতু চালু হলে এই সমস্যার সমাধান হবে। রাজবাড়ীর দৌলতদিয়া বিআইডব্লিউটিসির ব্যবস্থাপক প্রফুল্ল চোহান বলেন, নৌরুটে ফেরিবহরে বর্তমানে ১৮টি ফেরি চলাচল করছে। তিনটি ফেরি বিকল ও নাব্যতা সংকটের কারণে চলাচলে বিঘ্ন ঘটছে। বর্তমানে পণ্যবাহী ট্রাক চালকদের সামান্য সমস্যা হচ্ছে। বাসযাত্রীদের তেমন কোনো সমস্যা হচ্ছে না।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর