রবিবার, ৫ জুন, ২০২২ ০০:০০ টা

বেসরকারি পাটকলে পাওনা পরিশোধে পাঁচ দিনের কর্মসূচি

নিজস্ব প্রতিবেদক, খুলনা

বেসরকারি বন্ধ পাটকল চালু ও শ্রমিকদের বকেয়া পাওনা পরিশোধসহ ছয় দফা দাবিতে বেসরকারি পাট-সুতা-বস্ত্রকল শ্রমিক-কর্মচারী ফেডারেশন পাঁচ দিনের কর্মসূচি ঘোষণা করেছে। এর মধ্যে ৬ জুন শিরোমনি হুগলী বিস্কুট শ্রমিক-কর্মচারী ইউনিয়নে শ্রমিক সভা, ৭ জুন আটরা শিল্প এলাকার আফিল জুট মিল মজদুর ইউনিয়নে শ্রমিক সভা, ৮ জুন মিরেরডাঙ্গা শিল্প এলাকার সোনালি জুট মিল গেটে শ্রমিক সভা, ৯ জুন অ্যাজাক্স জুট মিল গেটে শ্রমিক সভা, ১০ জুন মহসেন জুট মিল সংলগ্ন গাফফার ফুড মোড়ে শ্রমিক জনসভা ও ১৪ জুন সোনালি জুট মিল গেট থেকে শ্রমিক পরিবার ও তাদের সন্তান-সন্তানাদি নিয়ে প্রধানমন্ত্রীর কার্যালয় অভিমুখে পদযাত্রা।

গতকাল বেসরকারি পাট-সুতা-বস্ত্রকল শ্রমিক-কর্মচারী ফেডারেশনের সভাপতি শেখ আমজাদ হোসেন এ কর্মসূচির কথা জানিয়েছেন। তিনি বলেন, দাবি পূরণ না হলে রাজপথ, রেলপথ অবরোধসহ আরও কঠোর কর্মসূচি দেওয়া হবে।

জানা যায়, ২০১৩ সাল থেকে বন্ধ হওয়া বেসরকারি মহসেন জুট মিল, আফিল, অ্যাজাক্স জুট মিল, জুট স্পিনার্স মিল, সোনালি জুট মিল ও হুগলী বিস্কুট কোম্পানির কাছে শ্রমিকদের প্রায় ১৭০ কোটি টাকা পাওনা রয়েছে। শ্রমিকরা দীর্ঘদিন পাওনা টাকা না পেয়ে মানবেতর জীবনযাপন করছেন।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর