মঙ্গলবার, ৭ জুন, ২০২২ ০০:০০ টা
সীতাকুন্ড ট্র্যাজেডি

ফায়ার সার্ভিস কর্মী ফরিদুজ্জামানকে খুঁজছেন স্বজনরা

নিজস্ব প্রতিবেদক, রংপুর

সীতাকুন্ডের কনটেইনার ডিপোতে ভয়াবহ অগ্নিকান্ড ও বিস্ফোরণের সময় দায়িত্ব পালন করছিলেন রংপুরের মিঠাপুকুর উপজেলার বাসিন্দা ফায়ার সার্ভিস কর্মী ফরিদুজ্জামান। তার খোঁজ পাওয়া যায়নি এখনো। তাকে খুঁজতে রবিবার রাতেই বাবা-মা, চাচা-মামা চট্টগ্রামে রওনা হন। গতকাল দুপুরে তারা চট্টগ্রাম হাসপাতালের সামনে অবস্থান করছিলেন। পারিবারিক সূত্রে জানা গেছে, উপজেলার ইমাদপুর ইউনিয়নের ইমাদপুর দক্ষিণপাড়া গ্রামের আদারহাট এলাকার ভ্যানচালক সাইফুল ইসলামের ছেলে ফরিদুজ্জামান। তিনি ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্সে কর্মরত। নয় মাস আগে সীতাকুন্ডে যোগদান করেন। ছয় মাস আগে বিয়ে করেছেন। পরিবারে দুই ভাইবোনের মধ্যে ফরিদ বড়। ছোট বোন সাবিহা আক্তার স্থানীয় একটি স্কুলে পঞ্চম শ্রেণিতে পড়ে। গত শনিবার রাতে কনটেইনার ডিপোতে অগ্নিকান্ড ও বিস্ফোরণের খবর পেয়ে সহকর্মীদের সঙ্গে দায়িত্ব পালন করতে যান ফরিদুজ্জামান।

তার চাচা আরমান সরদার বলেন, ‘সীতাকুন্ডে অগ্নিকান্ডের ঘটনার পর থেকে ফরিদুজ্জামানের কোনো খোঁজ পাওয়া যাচ্ছে না। রবিবার রাতে বাবা-মাসহ আত্মীয়স্বজনরা চট্টগ্রামে গেছেন। সেখানে কোনো সন্ধান না পেয়ে তারা চট্টগ্রাম হাসপাতালে যান। সেখানে দুপুরে ডিএনএ নেওয়া হয় বাবা-মায়ের। তাদের শঙ্কা ফরিদুজ্জামান হয়তো আর নেই।’ চাচা আরও জানান, ৪ জুন সন্ধ্যায় মোবাইল ফোনে ছেলের সঙ্গে শেষ কথা হয়েছে বাবার। ফরিদ বাবাকে বলেছে, এবার কোরবানি ঈদ করতে বাড়ি আসবে। একটি খাসি কোরবানি দেবে।

রংপুর ফায়ার সার্ভিসের উপপরিচালক জসিম উদ্দিন জানান, ফায়ার সার্ভিসের নয়জন নিহত হয়েছেন। এর মধ্যে ছয়জনের পরিচয় পাওয়া গেছে। তিনজনের পরিচয় এখনো জানা যায়নি। এর মধ্যে ফরিদুজ্জামানও থাকতে পারে। ডিএনএ টেস্ট করার পর শনাক্ত করা যাবে ফরিদুজ্জামানকে।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর