মঙ্গলবার, ৭ জুন, ২০২২ ০০:০০ টা

সীতাকুণ্ডে নাশকতা কি না খতিয়ে দেখা হচ্ছে : তথ্যমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক

সীতাকুণ্ডে নাশকতা কি না খতিয়ে দেখা হচ্ছে : তথ্যমন্ত্রী

তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, চট্টগ্রামের সীতাকুণ্ডে কনটেইনার ডিপোর দুর্ঘটনা পদ্মা সেতু উদ্বোধনের উল্লাসকে অবদমিত করতে নাশকতা কি না, তা খতিয়ে দেখা হচ্ছে। এটি নিছক দুর্ঘটনা নাকি দেশের ভাবমূর্তি ও রপ্তানি বাণিজ্যকে ক্ষতিগ্রস্ত করার উদ্দেশ্যে করা হয়েছে, সেটিও দেখা হচ্ছে।

গতকাল তথ্য মন্ত্রণালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। গতকাল সন্ধ্যায় চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন সীতাকুণ্ডে বিস্ফোরণে দগ্ধদের দেখতে গিয়ে তথ্যমন্ত্রী এসব কথা বলেন।

তথ্যমন্ত্রী বলেন, পদ্মা সেতু নির্মাণ শেষ ও উদ্বোধনের তারিখ ঘোষণা করার পর দেশে একটি বিশৃঙ্খলা সৃষ্টি করার অপচেষ্টা হচ্ছে। কোনো কোনো জায়গায় বিশৃঙ্খলা সৃষ্টি করা হয়েছে। তারই ধারাবাহিকতায় দেশবাসীর দৃষ্টি অন্যদিকে নিয়ে যাওয়ার জন্য সীতাকুণ্ডের দুর্ঘটনায় কোনো নাশকতা আছে কি না, সেটি খতিয়ে দেখা হচ্ছে।

তিনি বলেন, কিছু গণমাধ্যমের প্রতিবেদনে বলা হয়েছে, কনটেইনার ডিপোটি একজন আওয়ামী লীগ নেতার। আমি খোঁজখবর নিলাম। ডিপোতে আওয়ামী লীগ নেতা মুজিবুর রহমানের মালিকানা মাত্র ৫ শতাংশ। ৯৫ শতাংশের কথা না বলে ৫ শতাংশের মালিককে এটির মালিক দেখিয়ে যারা এ কাজটি করেছেন, এটিকে আওয়ামী লীগ নেতার ডিপো বানানোর যারা চেষ্টা করেছেন। সেই সাংবাদিকতাটা ঠিক হয়নি। দুর্ঘটনার পর পরই প্রশাসন ও দলের সব পর্যায়ের নেতা-কর্মীদের প্রধানমন্ত্রী নির্দেশ দিয়েছিলেন। বলেছিলেন, যা কিছু করা প্রয়োজন, সবাইকে ঝাঁপিয়ে পড়তে। সেই নির্দেশ মোতাবেক প্রশাসন, চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতাল ও বেসরকারি হাসপাতালগুলো সহায়তায় এগিয়ে এসেছে।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর