বুধবার, ৮ জুন, ২০২২ ০০:০০ টা

আড়ানী পৌরসভার মেয়র গ্রেফতার

নিজস্ব প্রতিবেদক, রাজশাহী

রাজশাহীর বাঘার আড়ানী পৌরসভার মেয়র মুক্তার আলীকে আবারও গ্রেফতার করেছে পুলিশ। নিম্ন আদালতে জামিন না নেওয়ায় অস্ত্র, মাদক ও চাঁদাবাজি মামলায় তাকে গ্রেফতার করা হয়। সোমবার রাত ১২টার দিকে জেলা গোয়েন্দা পুলিশ তাকে গ্রেফতার করে। জেলা পুলিশের মুখপাত্র অতিরিক্ত পুলিশ সুপার ইফতেখায়ের আলম এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি জানান, রাত ১২টার দিকে মেয়র মুক্তারের বাড়িতে অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করা হয়। উচ্চ আদালত থেকে জামিন নিলেও সেটির মেয়াদ শেষ হয়ে যায়। কিন্তু মুক্তার পরে আর নিম্ন আদালত থেকে জামিন নেননি। ফলে তাকে গ্রেফতার করা হয়। ২০২১ সালের ১৬ জানুয়ারি আড়ানী পৌরসভা নির্বাচনে আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী হিসেবে মুক্তার আলী নৌকা প্রতীকের প্রার্থী শহিদুজ্জামান শাহিদকে পরাজিত করে মেয়র নির্বাচিত হন। বোমাবাজি, হামলাসহ বিভিন্ন অভিযোগে তার বিরুদ্ধে প্রথমে দুটি মামলা করা হয়। এর পর গত বছরের ৬ জুলাই রাত ১টা থেকে ভোর ৫টা পর্যন্ত আড়ানী পৌর এলাকার পিয়াদাপাড়ায় মেয়র মুক্তারের বাড়িতে অভিযান চালানো হয়।

 এ সময় মেয়র মুক্তার আলীর বাড়ি থেকে অস্ত্র এবং মাদক উদ্ধার করা হয় বলে জানায় পুলিশ। পুলিশের ভাষ্য মতে জব্দ করা হয় অবৈধ বিদেশি পিস্তল, ওয়ান শুটারগান, দেশীয় তৈরি বন্দুক, এয়ার রাইফেল, শটগানের ২৬ রাউন্ড গুলি, চারটি পিস্তলের ম্যাগজিন, পিস্তলের ১৭ রাউন্ড গুলি, চারটি গুলির খোসা, ১০ গ্রাম গাঁজা, সাত পুরিয়া হেরোইন, ২০ পিস ইয়াবা, ৯৪ লাখ ৯৮ হাজার টাকা এবং মেয়রের দুটি সই করা চেক।

এ সময় মেয়র মুক্তারের স্ত্রী জেসমিন আক্তার (৪০) এবং দুই ভাতিজা সোহান (২৫) ও শান্তকে (২৩) আটক করে পুলিশ। তবে পুলিশের উপস্থিতি টের পেয়ে পালিয়ে যান মুক্তার আলী। এরপর তাকে মেয়র পদ থেকে সাময়িক বরখাস্ত করা হয়। পরবর্তীতে মুক্তারকে নাটোর থেকে গ্রেফতার করা হয়। গ্রেফতারের পর তিনি দীর্ঘদিন কারাবরণ শেষে উচ্চ আদালত থেকে জামিনে মুক্ত হন। কিন্তু উচ্চ আদালত থেকে জামিন নিয়ে তিনি আবারও পদ ফিরে পান এবং বাঘার আড়ানী পৌরসভার দায়িত্বে বসেন।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর