বুধবার, ৮ জুন, ২০২২ ০০:০০ টা

খুলনায় সেই ওসিকে বদলি তিন থানায় রদবদল

নিজস্ব প্রতিবেদক, খুলনা

খুলনার ফুলবাড়ি গেটে আওয়ামী লীগের সমাবেশে বাধা দেওয়ার ঘটনায় আন্দোলনকারীদের দাবির পরিপ্রেক্ষিতে খানজাহান আলী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) প্রবীর কুমার বিশ্বাসকে নগর গোয়েন্দা বিভাগে বদলি করা হয়েছে। একই সঙ্গে খালিশপুর থানার ওসি মো. কামাল হোসেন খানকে খানজাহান আলী থানায়, আড়ংঘাটা থানার ওসি মো. জাহাঙ্গীরকে খালিশপুর থানায় বদলি এবং নগর গোয়েন্দা পুলিশের পরিদর্শক মো. ওহিদুজ্জামানকে আড়ংঘাটা থানার ওসি হিসেবে পদায়ন করা হয়েছে। খুলনা মেট্রোপলিটন পুলিশের কমিশনার মো. মাসুদুর রহমান স্বাক্ষরিত অফিস আদেশে এ বদলি করা হয়। গতকাল বদলি হওয়া পুলিশ কর্মকর্তারা নতুন কর্মস্থলে যোগ দিয়েছেন। জানা যায়, কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে ৪ জুন বিকালে খানজাহান আলী থানা আওয়ামী লীগের উদ্যোগে প্রতিবাদ সমাবেশ আহ্বান করা হয়। ফুলবাড়ি গেটে আওয়ামী লীগ কার্যালয়ের সামনে সমাবেশ চলাকালে সেখানে হামলার ঘটনা ঘটে।

 আওয়ামী লীগের খানজাহান আলী থানার সভাপতি শেখ আবিদ হোসেনের হাত থেকে মাইক্রোফোন কেড়ে নিয়ে তাকে লাঞ্ছিত করা হয়। হামলায় আরও কয়েকজন আহত হয়।

পরে হামলাকারীদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ ও খানজাহান আলী থানার ওসিকে বরখাস্তের দাবিতে সড়ক অবরোধ করা হয়। প্রায় আড়াই ঘণ্টা ধরে চলা অবরোধে খুলনা-যশোর সড়কে যান চলাচল বন্ধ হয়ে যায়। হামলার ঘটনায় যোগীপোল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সাজ্জাদুর রহমান লিংকনসহ ৩৮ জনের বিরুদ্ধে থানায় মামলা হয়েছে।

সর্বশেষ খবর