শুক্রবার, ১০ জুন, ২০২২ ০০:০০ টা

জাতীয় নিরাপত্তায় নবীন নাবিকদের সঠিক দায়িত্ব পালনের আহ্বান নৌপ্রধানের

নিজস্ব প্রতিবেদক, খুলনা

জাতীয় নিরাপত্তায় নবীন নাবিকদের সঠিক দায়িত্ব পালনের আহ্বান নৌপ্রধানের

নৌবাহিনী প্রধান অ্যাডমিরাল এম শাহীন ইকবাল গতকাল খুলনার নৌঘাঁটি বানৌজা তিতুমীর প্যারেড গ্রাউন্ডে অনুষ্ঠিত নৌবাহিনীর এ/২০২২ ব্যাচের ৫৫৪ জন নবীন নাবিকের শিক্ষা সমাপনী কুচকাওয়াজ অনুষ্ঠানে ফয়সাল মাহমুদকে সেরা চৌকশ নাবিক হিসেবে ‘নৌপ্রধান পদক’ প্রদান করেন -আইএসপিআর

জাতীয় নিরাপত্তা ও অগ্রগতির পথে সঠিকভাবে দায়িত্ব পালনে নবীন নাবিকদের প্রতি আহ্বান জানিয়েছেন নৌবাহিনী প্রধান অ্যাডমিরাল এম শাহীন ইকবাল। তিনি বলেন, বাংলাদেশ নৌবাহিনী এখন একটি ত্রিমাত্রিক ও যুগোপযোগী নৌবাহিনী হিসেবে সুপ্রতিষ্ঠিত। গতকাল খুলনায় নৌঘাঁটি বানৌজা তিতুমীর প্যারেড গ্রাউন্ডে নৌবাহিনীর এ/২০২২ ব্যাচের ৫৫৪ জন নবীন নাবিকের শিক্ষা সমাপনী কুচকাওয়াজ অনুষ্ঠানে নৌবাহিনী প্রধান এ কথা বলেন। এ সময় কুচকাওয়াজ পরিদর্শন ও সালাম গ্রহণ করেন তিনি। আইএসপিআর জানায়, নবীন নাবিকদের মধ্যে ফয়সাল মাহমুদ পেশাগত ও সব বিষয়ে সেরা চৌকশ নাবিক হিসেবে ‘নৌপ্রধান পদক’ লাভ করেন। মো. রাইসুল ইসলাম আসাদ দ্বিতীয় স্থান অধিকার করে ‘কমখুল পদক’ আর আবিদ হাসান ফাহাদ তৃতীয় স্থান অধিকার করে ‘তিতুমীর পদক’ লাভ করেন। এ ব্যাচে ২৫ জন নারী নাবিকও রয়েছেন। তাদের মধ্যে চাঁদনী বেগম সব বিষয়ে প্রথম স্থান অধিকার করে ‘প্রীতিলতা ওয়াদ্দেদার পদক’ লাভ করেন।

কৃতী নবীন নাবিকদের মধ্যে পুরস্কার বিতরণ করেন নৌবাহিনী প্রধান।

কুচকাওয়াজে সহকারী নৌবাহিনী প্রধান (পার্সোন্যাল), খুলনা নৌ অঞ্চলের আঞ্চলিক কমান্ডারসহ উচ্চপদস্থ সামরিক ও বেসামরিক কর্মকর্তা এবং নবীন নাবিকদের অভিভাবকেরা উপস্থিত ছিলেন।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর