শুক্রবার, ১০ জুন, ২০২২ ০০:০০ টা
সীতাকুণ্ড ট্র্যাজেডি

ফায়ার ফাইটারের মেয়ের পড়ালেখার দায়িত্ব নিল সেনাবাহিনী

ফাতেমা জান্নাত মুমু, রাঙামাটি

চট্টগ্রামের সীতাকুণ্ডে বিএম কনটেইনারের আগুন নিয়ন্ত্রণে আনতে গিয়ে নিহত ফায়ার ফাইটার নিপন চাকমার মেয়ে উন্নতি চাকমার বিদ্যালয় জীবনের পড়ালেখার দায়িত্ব নিয়েছে সেনাবাহিনী। গতকাল দুপুর দেড়টায় রাঙামাটি রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল মো. ইমতাজ উদ্দীন সেনাবাহিনী পরিচালিত লেকার্স পাবলিক স্কুল অ্যান্ড কলেজে উন্নতি চাকমার বিনামূল্যে পড়ালেখার ঘোষণা দেন। এ সময় আনন্দে উচ্ছ্বসিত হয়ে কৃতজ্ঞতা প্রকাশ করেন নিপন চাকমার সহধর্মিণী সুমনা খীসা। তিনি বলেন, অগ্নিকাণ্ডে নিপন চাকমাকে হারিয়ে আসলে আমি দিশাহারা ছিলাম। কীভাবে দুটো মেয়ের পড়ালেখার দায়িত্ব  নেব। আমার বড় মেয়ে হিমি চাকমা ঢাকা বিশ্ববিদ্যালয়ে অনার্স প্রথম বর্ষের ছাত্রী আর ছোট মেয়ে উন্নতি চাকমা সেনাবাহিনী পরিচালিত লেকার্স পাবলিক স্কুল অ্যান্ড কলেজে ষষ্ঠ শ্রেণির ছাত্রী।

তাদের বাবা সংসারের খরচের পাশাপাশি দুই মেয়ের পড়ালেখাও চালাত। কিন্তু সে তো আর বেঁচে নেই। এখন আমার একার পক্ষে এ দায়িত্ব বহন করা কোনোভাবেই সম্ভব নয়। তবে সেনাবাহিনী আমার মেয়ের প্রতি যে আন্তরিকতা দেখাল তা কখনো ভুলব না। আমার ছোট মেয়ের বিদ্যালয় জীবন এখন নিরাপদ।

রাঙামাটি লেকার্স পাবলিক স্কুল অ্যান্ড কলেজের  অধ্যক্ষ মেজর মো. আরিফ মাহমুদ  বলেন, আমরা চেষ্টা করেছি বিদ্যালয় জীবনের পড়ালেখা নিশ্চিত করতে। উন্নতি চাকমা আমাদের বিদ্যালয়ের ষষ্ঠ শ্রেণির ছাত্রী। সে সীতাকুণ্ডের অগ্নিকাণ্ডে তার বাবাকে হারিয়েছে। সেটা খুবই দুঃখজনক। তাই রাঙামাটি রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেলের নির্দেশে বিনামূল্যে তার পড়ালেখার সুযোগ করে দেওয়া হয়েছে।

পরে রাঙামাটি লেকার্স পাবলিক স্কুল অ্যান্ড কলেজে বিনামূল্যে পড়ালেখার অঙ্গীকারপত্র তুলে দেন প্রতিষ্ঠানটির সভাপতি ও সেনা রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল মো. ইমতাজ উদ্দীন।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর