শুক্রবার, ১০ জুন, ২০২২ ০০:০০ টা

১৮ তলা ভবন এতিমখানাকে বুঝিয়ে দেওয়ার নির্দেশ আপিল বিভাগের

কনকর্ডের রিভিউ খারিজ

নিজস্ব প্রতিবেদক

আজিমপুর এতিমখানার সম্পত্তির ওপর ১৮ তলা ভবন নির্মাণের জন্য কনকর্ডের করা রিভিউ আবেদন খারিজ করে দিয়েছেন আপিল বিভাগ। সেই সঙ্গে কনকর্ডের নির্মাণ করা ওই ভবন সমাজকল্যাণ মন্ত্রণালয়কে এতিমখানার সম্পত্তি হিসেবে ৩০ দিনের মধ্যে বুঝিয়ে দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে। গতকাল প্রধান বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকীসহ ছয় বিচারপতির আপিল বেঞ্চ এ আদেশ দেয়। পরে রিভিউ খারিজের আদেশ নিশ্চিত করে আইনজীবী মনজিল মোরসেদ সাংবাদিকদের বলেন, আজিমপুর এতিমখানার দুই বিঘা সম্পত্তি রিয়েল এস্টেট কোম্পানি কনকর্ডকে ভবন নির্মাণের জন্য তৎকালীন কমিটির সভাপতি ও সেক্রেটারি চুক্তি করে হস্তান্তর করলে ১৮ তলা ভবন নির্মাণ করে কনকর্ড গ্রুপ। মিডিয়ায় ওই অবৈধ হস্তান্তরের সংবাদ প্রচারিত হলে জনস্বার্থে একটি রিট পিটিশন করে আজিমপুর এতিমখানার সম্পত্তি রক্ষায় নির্দেশনা চাওয়া হয়। ওই রিটের দীর্ঘ শুনানি শেষে হাই কোর্ট বেঞ্চ ২০১৫ সালের ১৯ জুলাই রায় দেন।

রায়ে কনকর্ডের তৈরি ১৮ তলা ভবন এতিমখানার পক্ষে বাজেয়াপ্ত করে ৩০ দিনের মধ্যে কনকর্ডকে সমাজকল্যাণ মন্ত্রণালয়ের সচিবের মাধ্যমে এতিমখানাকে বুঝিয়ে দেওয়ার নির্দেশ দেন, ব্যর্থতায় জেলা প্রশাসককে ওই ভবন এতিমখানাকে সাত দিনের মধ্যে দখল বুঝিয়ে দিতে নির্দেশ দেন।

মনজিল মোরসেদ জানান, হাই কোর্টের ওই রায়ের বিরুদ্ধে কনকর্ড গ্রুপের এমডি মীর শওকত আলী আপিল বিভাগে আপিল করেন। আপিল বিভাগ তার আপিল খারিজ করে দেন। এরপর তারা রিভিউ আবেদন করেন। সেটিও বৃহস্পতিবার (গতকাল) সর্বোচ্চ আদালত খারিজ করে দিলেন। ফলে হাই কোর্টের নির্দেশনা বহাল থাকল।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর