সোমবার, ১৩ জুন, ২০২২ ০০:০০ টা
রসিক নির্বাচনের ছয় মাস বাকি

রংপুরে জাপায় চমক নাকি কোন্দল হঠাৎ মানিকের শোডাউন

নিজস্ব প্রতিবেদক, রংপুর

রংপুর সিটি করপোরেশন নির্বাচন হতে এখনো ছয় মাসের বেশি সময় বাকি রয়েছে। দলের চেয়ারম্যান জি এম কাদের রংপুর সফরকালে একাধিকবার বর্তমান সিটি মেয়র মোস্তাফিজার রহমান মোস্তফাকে আগামী নির্বাচনে জাতীয় পার্টির মেয়র প্রার্থী হিসেবে মনোনয়নের ঘোষণা দিয়েছেন। সবাই ধরে নিয়েছেন আগামী সিটি করপোরেশন নির্বাচনে জাপার লাঙ্গল মার্কার প্রার্থী মোস্তফা। এদিকে গতকাল দুপুরে সৈয়দপুর বিমানবন্দর থেকে দু-তিন শ মোটরসাইকেল ও মাইক্রোবাস সহকারে একটি বিশাল শোডাউন করে রংপুর নগরীতে প্রবেশ করেন সিটি করপোরেশন হওয়ার আগে পৌরসভার সর্বশেষ চেয়ারম্যান ও জাপার কেন্দ্রীয় ভাইস চেয়ারম্যান আবদুর রউফ মানিক। এই শোডাউন ঘিরে রংপুরে শুরু হয়েছে নানা জল্পনা-কল্পনা। মানিক কি কোনো গ্রিন সিগন্যাল পেয়ে কর্মীদের মাঠে নামিয়ে শোডাউন দিলেন? আগামী সিটি নির্বাচনে জাতীয় পার্টির প্রার্থী কি তাহলে মানিক? এমন নানা প্রশ্ন দেখা দিয়েছে দলের নেতা-কর্মী ও সাধারণ মানুষের মধ্যে। জাপার একাধিক নেতা-কর্মীদের সঙ্গে কথা বলে জানা গেছে, জাপায় দুটি মেরুকরণ রয়েছে। একটি জি এম কাদেরকে ঘিরে, অপরটি জাপার প্রধান পৃষ্ঠপোষক ও সংসদের বিরোধীদলীয় নেতা রওশন এরশাদকে ঘিরে। রওশনের অসুস্থতার কারণে তার অনুসারীরা একটু বেকায়দায় থাকলেও আগামী রংপুর সিটি নির্বাচন ও সংসদ নির্বাচনে প্রার্থী বাছাইয়ের ক্ষেত্রে দেবর-ভাবির দ্বন্দ্ব প্রকাশ্যে আসতে পারে। জাপার অনেক নেতা-কর্মী জি এম কাদেরের পক্ষে সরব থাকলেও ভিতরে ভিতরে রওশন এরশাদের পক্ষে রয়েছেন। এমনটাই মনে করছেন অনেকে। গত সিটি নির্বাচনে বর্তমান মেয়র মোস্তাফিজার রহমান লক্ষাধিকের বেশি ভোটে আওয়ামী লীগের প্রার্থী সরফুদ্দিন আহমেদ ঝন্টুকে পরাজিত করে মেয়র নির্বাচিত হন। গত নির্বাচনে আবদুর রউফ মানিক লাঙ্গল প্রতীক চাইলেও তাকে মনোনয়ন দেওয়া হয়নি। প্রথমে প্রেসিডিয়াম সদস্য মসিউর রহমান রাঙ্গাকে, পরে মোস্তাফিজার রহমান মোস্তফাকে মেয়র পদে মনোনয়ন দেওয়া হয়। এই ক্ষোভে দল ছেড়ে মানিক স্বতন্ত্র প্রার্থী হিসেবে ভোট করেন। ২০১৯ সালের ৬ নভেম্বর জাতীয় পার্টির চেয়ারম্যান জি এম কাদেরের হাতে ফুলের তোড়া দিয়ে জাপায় যোগদান করেন মানিক। আর এক দিনের মাথায় তাকে ভাইস চেয়ারম্যান পদে নিয়োগ দেওয়া হয়। এর আগে তিনি জাতীয় পার্টির সাংগঠনিক সম্পাদক ছিলেন। মানিকের পক্ষে হঠাৎ শোডাউনে জাতীয় পার্টির কোন্দল নতুন করে মাথাচাড়া দিয়ে উঠতে পারে। তবে দলের একাধিক নেতা মনে করছেন, মানিক গ্রিন সিগন্যাল পাওয়ার পরই শোডাউন করেছেন।

মহানগর জাতীয় পার্টির সাধারণ সম্পাদক ইয়াসির আহমেদ বলেন, আবদুর রউফ মানিক কোনো গ্রিন সিগন্যাল পেয়েছেন কি না তার জানা নেই। তবে দলের চেয়ারম্যান জি এম কাদের আগামী সিটি নির্বাচনে বর্তমান মেয়র মোস্তাফিজার রহমান মোস্তফাকে মনোনয়ন দেবেন বলে ঘোষণা দিয়েছেন।

আবদুর রউফ মানিক শোডাউন প্রসঙ্গে বলেন, নির্বাচনের এখনো ছয় মাসের বেশি বাকি। তাই আগাম প্রস্তুতি হিসেবে এই শোডাউন। কোনো গ্রিন সিগন্যাল পেয়েছেন কি না এমন প্রশ্নে তিনি বলেন, এ মুহূর্তে কিছু বলা যাবে না। সময় হলে সবাই জানবে।

এদিকে মহানগর জাপার সভাপতি ও সিটি মেয়র মোস্তাফিজার রহমান মোস্তফার সঙ্গে একাধিকবার মোবাইলে যোগাযোগ করা হলেও তিনি ফোন রিসিভ করেননি।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর