সোমবার, ১৩ জুন, ২০২২ ০০:০০ টা

আয়কর নিয়ে ড. কামালের রিটের আংশিক শুনানি

নিজস্ব প্রতিবেদক

৬ কোটি টাকা কর ফাঁকির বিষয়ে কর আপিল ট্রাইব্যুনালের আদেশের বিরুদ্ধে গণফোরাম সভাপতি কামাল হোসেন অ্যান্ড অ্যাসোসিয়েটসের করা রিট আবেদনের আংশিক শুনানি হয়েছে। পরবর্তী শুনানির জন্য গতকাল দিন ঠিক করে দিয়েছেন হাই কোর্ট। বিচারপতি সৈয়দ রেফাত আহমেদ ও বিচারপতি মোহাম্মদ মাহবুব উল ইসলামের সমন্বয়ে গঠিত হাই কোর্ট বেঞ্চে এ শুনানি হয়।

আদালতে কামাল হোসেন অ্যান্ড অ্যাসোসিয়েটসের পক্ষে শুনানি করেন জ্যেষ্ঠ আইনজীবী ব্যারিস্টার রোকন উদ্দিন মাহমুদ ও ব্যারিস্টার মোস্তাফিজুর রহমান খান। তাদের সঙ্গে ছিলেন আইনজীবী তানিম হোসেন শাওন। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল প্রতিকার চাকমা। পরে আইনজীবী তানিম হোসেন শাওন বলেন, আজকে শুনানি হয়েছে। আরও শুনানির জন্য সোম বা মঙ্গলবার তালিকায় আসলে পরবর্তী শুনানি হবে।

আয়কর নিয়ে ট্যাক্সেস আপিল ট্রাইব্যুনালের আদেশ চ্যালেঞ্জ করে এ রিট আবেদনটি করেন ড. কামাল হোসেন অ্যান্ড অ্যাসোসিয়েটস। এর আগে গত ২১ জুন শুনানির জন্য তা কার্যতালিকায় আসলেও রিটকারীর এক আবেদনের পরিপ্রেক্ষিতে এক সপ্তাহ পিছিয়ে গতকালের দিন ঠিক করে দেন হাই কোর্ট।

এ রিট আবেদনে বলা হয়, কামাল হোসেন অ্যান্ড অ্যাসোসিয়েটস ২০১৮-১৯ অর্থ বছরে ১ কোটি ৪ লাখ ৩ হাজার ৪৯৫ টাকা আয়কর রিটার্ন দাখিল করে। কিন্তু ওই অর্থবছরে জাতীয় রাজস্ব বোর্ড তার নামে ২০ কোটি ১১ লাখ ৪ হাজার ২১৯ টাকার সম্পদ দেখিয়ে ৬ কোটি ৯ লাখ ৮৫ হাজার ৩১৫ টাকা আয়কর এবং আরও ৮৭ লাখ ৩৫ হাজার ৬৩৪ টাকা সুদ দাবি করে। ২০১৯ সালের ৩০ ডিসেম্বরে রাজস্ব বোর্ডের এক ডেপুটি কমিশনারের ওই আদেশের বিরুদ্ধে সংশ্লিষ্ট যুগ্ম কমিশনারের কাছে আপিল করেন ড. কামাল হোসেন। ওই আপিল শুনানি শেষে ২০২০ সালের ২৫ জুন তা খারিজ করে আদেশ দেয়। এরপর যুগ্ম কমিশনারের ওই আদেশের বিরুদ্ধে ড. কামাল হোসেন অ্যান্ড অ্যাসোসিয়েটস ট্যাক্সেস আপিল ট্রাইব্যুনালে আপিল করে। আপিল ট্রাইব্যুনাল তার সেই আবেদন খারিজ করে দেয়।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর