বৃহস্পতিবার, ১৬ জুন, ২০২২ ০০:০০ টা

দেশকে বর্বর অসভ্য রাষ্ট্রে পরিণত করেছে আওয়ামী লীগ : ফখরুল

ঠাকুরগাঁও প্রতিনিধি

দেশকে বর্বর অসভ্য রাষ্ট্রে পরিণত করেছে আওয়ামী লীগ : ফখরুল

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, এ দেশ তো এখন কোনো সভ্য গণতান্ত্রিক একটি দেশ নয়। দেশকে বর্বর, অসভ্য রাষ্ট্রে পরিণত করেছে আওয়ামী লীগ। বাংলাদেশ একটি ব্যর্থ রাষ্ট্রে পরিণত হয়েছে। গতকাল ঠাকুরগাঁও শহরের কালিবাড়ীর নিজ বাসভবনে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এসব কথা বলেন।

অর্থমন্ত্রীর বক্তব্যের পরিপ্রেক্ষিতে মির্জা ফখরুল বলেন, ‘তিনি (অর্থমন্ত্রী) তো অনেক কিছুই করছেন, যেগুলোর সঙ্গে আইন, সংবিধান, নৈতিকতার কোনো সংযোগ নেই। তিনি পাচার করা টাকার বৈধতা চেয়েছেন পার্লামেন্টে। তারা টাকা পাচার করছেন আবার তা ফিরিয়ে আনতে আইন তৈরি করছেন। দেশটা লুটপাট করছে আওয়ামী লীগ।’ নির্বাচনের সময় একটি নিরপেক্ষ সরকার খুব বেশি প্রয়োজন মন্তব্য করে মির্জা ফখরুল বলেন, কুমিল্লার নির্বাচনে নির্বাচন কমিশন ব্যর্থ হয়েছে। একজন সংসদ সদস্যকে কুমিল্লা থেকে বের করতে না পেরে নিজের ব্যর্থতার পরিচয় দিয়েছে নির্বাচন কমিশন।

 তাহলে বাংলাদেশের ভবিষ্যৎ নির্বাচন কী রকম হবে? প্রথমেই নির্বাচন কমিশন দেখাল তার ক্ষমতা নেই। সেই নির্বাচন কমিশন কীভাবে জাতীয় নির্বাচন পরিচালনা করবে? এই সরকার নির্বাচনব্যবস্থা সম্পূর্ণভাবে ধ্বংস করে দিয়েছে।

বর্তমান সরকারের অধীনে কোনো নির্বাচনে যাবে না বিএনপি উল্লেখ করে তিনি বলেন, ‘নির্বাচনব্যবস্থাকে এই সরকার এমন জায়গায় নিয়ে গেছে যে মানুষ এখন ভোট দিতে পারে না। ভোট দিলেও এখন গণনার সময় ফল পরিবর্তন হয়ে যায়। সে জন্য আমরা এই সরকারের আওতায় কোনো নির্বাচনে যাব না। কোনো দল যাবে না এমন সিদ্ধান্ত হচ্ছে। আমরা প্রতিবাদ জানাচ্ছি, আপত্তি জানাচ্ছি। না শুনলে আমরা আন্দোলনে যাব।’

এ সময় উপস্থিত ছিলেন জেলা বিএনপির সভাপতি তৈমুর রহমান, সাধারণ সম্পাদক মির্জা ফয়সাল আমিন, পৌর বিএনপির সাধারণ সম্পাদক তারিক আদনান, যুবদলের সভাপতি আবুনুর চৌধুরী প্রমুখ।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর