বৃহস্পতিবার, ১৬ জুন, ২০২২ ০০:০০ টা

মহানবীকে নিয়ে কটূক্তি করায় আইনজীবীর সদস্যপদ স্থগিত

নিজস্ব প্রতিবেদক

মহানবী হজরত মুহাম্মদ (সা.)-কে নিয়ে একটি ফেসবুক পোস্টের কমেন্টে কটূক্তি করার অভিযোগে সাইফুর রেজা নামে এক আইনজীবীর সদস্য পদ স্থগিত করেছে সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতি। গতকাল বিকালে জরুরি বৈঠকে এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানিয়েছেন সমিতির সভাপতি অ্যাডভোকেট মোমতাজ উদ্দিন ফকির। এর আগে দুপুরে আইনজীবী সাইফুর রেজাকে দেখতে পেয়ে ধাওয়া দেন সুপ্রিম কোর্টের বিক্ষুব্ধ আইনজীবীরা। পরে এ ঘটনায় বিক্ষোভ মিছিলও করেছেন তারা। পাশাপাশি সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির মূল ভবনের তৃতীয় তলায় সাইফুর রেজার কক্ষের চেয়ার-টেবিল ও বই রাখার তাক ভাঙচুর করেছেন বিক্ষুব্ধ আইনজীবীরা।

শাহবাগ থানায় এজাহারকারী আইনজীবী গাজী মো. মহসীন বাংলাদেশ প্রতিদিনকে বলেন, মহানবী (সা.) এর ১১ জন স্ত্রীর নামের তালিকা ফেসবুকে পোস্ট করেন সুপ্রিম কোর্টের আইনজীবী ব্যারিস্টার ফাহিমা হোসাইন। আমি পোস্টটি শেয়ার করেছিলাম। আমার শেয়ার করা পোস্টের কমেন্ট বক্সে এসে সাইফুর রেজা মহানবী (সা.)কে অবমাননা করে কটূক্তিমূলক মন্তব্য করেন। আমি এ বিষয়ে শাহবাগ থানায় এজাহার দাখিল করেছি। যদি থানা এজাহারটি মামলা হিসেবে গ্রহণ না করে, তাহলে আদালতে মামলা করা হবে বলেও জানান এই আইনজীবী।

এ বিষয়ে আইনজীবী সাইফুর রেজার বক্তব্য জানতে মোবাইলে একাধিকবার ফোন করা হলেও তিনি ফোন ধরেননি। সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির ওয়েবসাইটে দেখা যায়, সাইফুর রেজা ১৯৮৫ সালের ২৫ ফেব্রুয়ারি আইনজীবী হিসেবে অন্তর্ভুক্ত হন। এরপর ওই বছরের ৯ এপ্রিল তিনি সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সদস্যপদ লাভ করেন।

এ বিষয়ে শাহবাগ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মওদুদ হাওলাদার বলেন, আইনজীবী সাইফুর রেজার বিরুদ্ধে ধর্মীয় অনুভূতিতে আঘাত হানার অভিযোগে একটি জিডি হয়েছে। সেটি সাইবার পুলিশের কাছে পাঠানো হবে। অভিযোগ প্রমাণিত হলে তার বিরুদ্ধে মামলা হবে।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর