শুক্রবার, ১৭ জুন, ২০২২ ০০:০০ টা

কালের সাক্ষী হতে প্রস্তুত খুলনা

সর্বত্র সাজ সাজ রব, পদ্মা সেতুর উদ্বোধনে অংশ নেবেন লাখো মানুষ

নিজস্ব প্রতিবেদক, খুলনা

কালের সাক্ষী হতে প্রস্তুত খুলনা

স্বপ্নের পদ্মা সেতুর উদ্বোধন হতে যাচ্ছে ২৫ জুন। উদ্বোধনী এ অনুষ্ঠানে অংশ নিতে সাজ সাজ রব তৈরি হয়েছে খুলনাঞ্চলে। কালের সাক্ষী হতে উৎসাহ উদ্দীপনা নিয়ে অনুষ্ঠানে অংশ নেবেন দক্ষিণ-পশ্চিমাঞ্চলের কয়েক লাখ মানুষ। খুলনা বিভাগে ১০টি জেলা, মহানগর ও বিভিন্ন উপজেলা থেকে বাসযোগে কাঁঠালবাড়ীর সমাবেশ প্রান্তে যাবেন তারা। ওই সমাবেশকে সফল করতে সব ধরনের প্রস্তুতি নেওয়া হয়েছে।

বঙ্গবন্ধুর ভ্রাতুষ্পুত্র শেখ হেলাল উদ্দিন এমপি বলেছেন, বহু কাক্সিক্ষত পদ্মা সেতুর উদ্বোধন উপলক্ষে দক্ষিণ-পশ্চিমাঞ্চলে ২১ জেলায় উৎসবের আমেজ বিরাজ করছে। কালের সাক্ষী হতে স্বতঃস্ফূর্তভাবে মানুষ উদ্বোধনী অনুষ্ঠানে যাবেন। দেশি-বিদেশি ষড়যন্ত্র ও প্রতিকূলতা চ্যালেঞ্জ করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা স্বপ্নের পদ্মা সেতু বাস্তবায়ন করে প্রমাণ করেছেন তিনি বঙ্গবন্ধুর মেয়ে। তিনি এ অঞ্চলের মানুষের গর্ব।

এদিকে ২৫ জুন পদ্মা সেতুর উদ্বোধন উপলক্ষে প্রস্তুতি নিতে খুলনা বিভাগীয় পর্যায়ে নেতাদের সঙ্গে মতবিনিময় সভা করেছে আওয়ামী লীগ। গতকাল বিকালে নগরীর ইউনাইটেড ক্লাবে খুলনা জেলা ও মহানগর আওয়ামী লীগ আয়োজিত সভায় বিভাগের অধিকাংশ সংসদ সদস্য, জেলা পরিষদের প্রশাসক, উপজেলা চেয়ারম্যান, পৌর মেয়রসহ বিভিন্ন পর্যায়ের জনপ্রতিনিধি এবং জেলা-উপজেলা আওয়ামী লীগ নেতারা অংশ নেন। অনুষ্ঠানে আওয়ামী লীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক এস এম কামাল হোসেন বলেন, পদ্মা সেতু উদ্বোধনের মধ্য দিয়ে অর্থনৈতিকভাবে সবচেয়ে সুবিধাজনক অবস্থায় থাকবে দক্ষিণ-পশ্চিমাঞ্চলের মানুষ। প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঠিক সময়ে সঠিক সিদ্ধান্তের জন্য পদ্মা সেতু বাস্তবায়িত হয়েছে। এ সেতু নির্মাণের মধ্য দিয়ে আবারও প্রমাণ হয়েছে বাঙালি কারও কাছে মাথা নত করে না। তিনি বলেন, পদ্মা সেতু উদ্বোধনের পাশাপাশি মোংলা বন্দরের উন্নয়ন, সড়ক-রেলপথের যোগাযোগ অবকাঠামো উন্নয়ন করা হবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা আবারও নির্বাচিত হলে বাংলাদেশ উন্নয়নের ক্ষেত্রে সিঙ্গাপুরকে ছাড়িয়ে যাবে। বঙ্গবন্ধুর ভ্রাতুষ্পুত্র শেখ হেলাল উদ্দিন এমপি বলেন, বঙ্গবন্ধু এ দক্ষিণ-পশ্চিমাঞ্চলের ছেলে। তিনি স্বপ্ন দেখতেন পদ্মা সেতুর। আমাদেরও আকাক্সক্ষা ছিল পদ্মা সেতুর। প্রধানমন্ত্রী সাহসিকতার পরিচয় দিয়ে পদ্মা সেতু নির্মাণ করেছেন। এতে ঢাকার সঙ্গে সরাসরি যোগাযোগ তৈরি হয়েছে। উদ্বোধনী অনুষ্ঠানে যোগ দিতে উৎসবমুখর পরিবেশে কয়েক লাখ মানুষ নিয়ে আমরা সেখানে উপস্থিত হব। বিভিন্ন এলাকাভিত্তিক উৎসব পালন করা হবে। পদ্মা সেতুর উদ্বোধন স্থান থেকে উৎসবের আমেজ ছড়িয়ে পড়বে সারা দেশে।

সর্বশেষ খবর