শুক্রবার, ১৭ জুন, ২০২২ ০০:০০ টা

বাংলাদেশ-জাইকা সহযোগিতার সুবর্ণজয়ন্তী উদযাপন

নিজস্ব প্রতিবেদক

বাংলাদেশ-জাইকা সহযোগিতার সুবর্ণজয়ন্তী উদযাপন করা হয়েছে। এ উপলক্ষে ভিডিওবার্তায় শুভেচ্ছা জানিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, আমি বিশ্বাস করি একটি দীর্ঘস্থায়ী দ্বিপক্ষীয় সম্পর্কের মূলমন্ত্র হলো আন্তরিকতা, বন্ধুত্ব এবং পারস্পরিক শ্রদ্ধা। আমি আশা করি ২০৪১ সালের মধ্যে বাংলাদেশকে একটি উন্নত রাষ্ট্রে উন্নীত হওয়ার লক্ষ্য পূরণে জাপান ও জাইকা পাশে থাকবে। গতকাল রাজধানীর প্যান প্যাসিফিক সোনারগাঁও হোটেলের গ্র্যান্ড বলরুমে অনুষ্ঠিত এ অনুষ্ঠানের আয়োজক জাইকা ও ইআরডি।

অনুষ্ঠানে প্রধানমন্ত্রীর কার্যালয়ের সিনিয়র সচিব তোফাজ্জল হোসেন মিয়া, পররাষ্ট্র মন্ত্রণালয়ের সিনিয়র সচিব মাসুদ বিন মোমেন, বাংলাদেশে নিযুক্ত জাপানের রাষ্ট্রদূত ইতো নাওকি, জাইকার সিনিয়র ভাইস প্রেসিডেন্ট কেইচিরো নাকাজাওয়া বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে জাইকার সিনিয়র ভাইস প্রেসিডেন্ট কেইচিরো নাকাজাওয়া বলেন, গত ৫০ বছরে জাইকা ও বাংলাদেশের সম্পর্ক আরও গভীর ও বিস্তৃত হয়েছে।

প্রধানমন্ত্রীর কার্যালয়ের সিনিয়র সচিব তোফাজ্জল হোসেন মিয়া বলেন, পারস্পরিক শ্রদ্ধা ও বোঝাপড়ার মধ্য দিয়েই জাইকা বাংলাদেশকে সহায়তা করে আসছে।

পররাষ্ট্র মন্ত্রণালয়ের সিনিয়র সচিব মাসুদ বিন মোমেন বলেন, জাপান ও বাংলাদেশের মাঝে পারস্পরিক কৌশলগত অংশীদারিত্বের সম্পর্ক বিদ্যমান। পারস্পরিক স্বার্থ, বর্ধিত বাণিজ্য সম্পর্ক, টেকসই উন্নয়ন নিশ্চিত করাই এই সম্পর্কের মূল চাবিকাঠি। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন অর্থ মন্ত্রণালয়ের অর্থনৈতিক সম্পর্ক বিভাগের সচিব ফাতিমা ইয়াসমিন।

সর্বশেষ খবর