শনিবার, ১৮ জুন, ২০২২ ০০:০০ টা

অর্থ পাচারকারীদের তালিকা প্রকাশ করতে হবে : জি এম কাদের

নিজস্ব প্রতিবেদক

দেশ থেকে অর্থ পাচার হয়ে যাচ্ছে। দেশ স্বাধীন হওয়ার আগে  টাকা পাকিস্তানে যেত। আর এখন সারা বিশ্বে যাচ্ছে। সুইস ব্যাংকে অর্থ পাচারের অঙ্ক দিন দিন বৃদ্ধি পাচ্ছে। এসব অর্থ পাচারকারীদের তালিকা প্রকাশ করতে হবে। গতকাল নারায়ণগঞ্জের বন্দরের সমরক্ষেত্রে জাতীয় পার্টি নারায়ণগঞ্জ জেলা ও মহানগর সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। সম্মেলনে জাতীয় পার্টি নারায়ণগঞ্জ জেলা আহ্বায়ক সানাউল্লাহ্ সানুর সভাপতিত্বে জেলা সদস্য সচিব আফজাল হোসেন সঞ্চালনা করেন।  আরও বক্তব্য রাখেন জাতীয় পার্টির মহাসচিব মুজিবুল হক চুন্নু, প্রেসিডিয়াম সদস্য সেলিম ওসমান এমপি, লিয়াকত হোসেন খোকা এমপি, গোলাম কিবরিয়া টিপু এমপি, সাহিদুর রহমান টেপা, রেজাউল ইসলাম ভূঁইয়া, শেরীফা কাদের এমপি প্রমুখ।

সম্মেলন কেন্দ্র করে নারায়ণগঞ্জ শহর বর্ণিল সাজে সাজানো হয়। নির্মাণ করা হয় অসংখ্য তোরণ। সম্মেলনে প্রায় দশ সহস্রাধিক কাউন্সিলর ও ডেলিগেট উপস্থিত ছিলেন। 

জি এম কাদের আরও বলেন, পাচার হওয়া টাকা ফিরিয়ে এনে ভোগের বিধান অনৈতিক। পাচার হওয়া টাকা ফিরিয়ে আনার বৈধতা দেওয়া মানেই পাচার উৎসাহিত করা। এতে টাকা পাচার ও দুর্নীতি বেড়ে যাবে। যারা দেশের টাকা বিদেশে পাচার করে তাদের বিচারের মুখোমুখি করা উচিত।

জি এম কাদের আরও বলেন, আমরা দীর্ঘদিন ধরে পাচারকারীদের তালিকা প্রকাশ করতে সরকারের প্রতি আহ্বান জানিয়েছিলাম। আমরা এখনো চাই পাচারকারীদের তালিকা প্রকাশ করে তাদের বিচারের মুখোমুখি করা হোক।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর