শনিবার, ১৮ জুন, ২০২২ ০০:০০ টা

জনগণের প্রতি এ সরকারের কোনো দায়িত্ববোধ নেই : ফখরুল

নিজস্ব প্রতিবেদক

জনগণের প্রতি এ সরকারের কোনো দায়িত্ববোধ নেই : ফখরুল

সিলেট ও উত্তরাঞ্চলে বন্যা পরিস্থিতির চরম অবনতিতে গভীর উদ্বেগ প্রকাশ করে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, জনগণের প্রতি সরকারের কোনো দায়িত্ববোধ নেই। এ জন্যই অসহায় মানুষকে সাহায্য না দিয়ে তারা নিষ্ক্রিয় ভূমিকা পালন করছে। ভয়াবহ বন্যা ও নদী ভাঙন মোকাবিলায় সরকারের কার্যকর কোনো পদক্ষেপ নেই। ফলে বিভিন্ন অঞ্চলের বন্যাকবলিত মানুষ দিশাহারা হয়ে পড়েছে। অথচ সরকারের পক্ষ থেকে কোনো জরুরি তৎপরতা নেই। বন্যাকবলিত মানুষ খাদ্য, বস্ত্র ও চিকিৎসার অভাবে দুর্বিষহ অবস্থার মধ্যে রয়েছে। গতকাল সন্ধ্যায় গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে তিনি এসব কথা বলেন।

বিবৃতিতে মির্জা ফখরুল বিএনপি এবং এর অঙ্গ ও সহযোগী সংগঠনের স্থানীয় নেতা-কর্মীসহ সচ্ছল ও বিত্তবান মানুষদের দ্রুত দেশের বিভিন্ন এলাকায় বন্যাদুর্গত মানুষের পাশে দাঁড়াতে উদাত্ত আহ্বান জানান।

বিএনপির এই মুখপাত্র বলেন, সিলেট ও উত্তরাঞ্চলে বন্যা পরিস্থিতির চরম অবনতিতে এবং নদীভাঙনে গ্রামের পর গ্রাম, বাড়িঘর, শিক্ষাপ্রতিষ্ঠান নদীগর্ভে বিলীন হয়েছে। ফসলি জমি ডুবে জনজীবন বিপর্যস্ত। অবিলম্বে সিলেট, সুনামগঞ্জ, লালমনিরহাট ও কুড়িগ্রামসহ দেশের যেসব অঞ্চল বন্যা ও নদী ভাঙনের কবলে পড়েছে, সেসব এলাকায় জরুরি ভিত্তিতে সরকারি ত্রাণসামগ্রী পৌঁছানোর দাবি জানান বিএনপি মহাসচিব।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর