রবিবার, ১৯ জুন, ২০২২ ০০:০০ টা
সংক্ষিপ্ত

বাগেরহাটের গ্রামে উত্তেজনা যুবক গ্রেফতার

ফেসবুকে ধর্ম নিয়ে কটূক্তি

বাগেরহাট প্রতিনিধি

ইসলাম ধর্ম নিয়ে ফেসবুকে অবমাননাকর মন্তব্য করার অভিযোগে শরণখোলা উপজেলায় চন্দন হালদার (২০) নামে এক যুবককে পুলিশ গ্রেফতার করেছে। তাকে শুক্রবার রাত ৮টায় ধানসাগর ইউনিয়নের রাজাপুর বাজার থেকে গ্রেফতার করা হয়। চন্দন রাজাপুর গ্রামের অজিত হালদারের ছেলে এবং মোরেলগঞ্জ সরকারি এস এম কলেজের স্নাতক প্রথম বর্ষের ছাত্র। চন্দনের মন্তব্যের কারণে সৃষ্ট উত্তেজনার খবর পেয়ে শরণখোলা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) নূর-ই আলম সিদ্দিকী ও থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইকরাম হোসেন ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে ব্যবস্থা নেন। তাঁরা বাজারের দোকানপাট বন্ধ করে লোকজনকে সরিয়ে দেন। চন্দনের বাড়িঘরে হামলার আশঙ্কায় সেখানে পুলিশ পাহারা বসানো হয়েছে।

সম্প্রতি হজরত মুহাম্মদ (সা.)-কে নিয়ে ভারতে বিজেপি নেত্রী নূপুর শর্মার কুরুচিপূর্ণ মন্তব্যের রেশ কাটতে না কাটতেই ইসলাম ধর্ম নিয়ে মন্তব্য করায় শরণখোলার রাজাপুরের ধর্মপ্রাণ মানুষের মধ্যে উত্তেজনা দেখা দেয়। একপর্যায়ে সন্ধ্যার দিকে তারা চন্দন হালদারকে তার বাড়ি থেকে ধরে রাজাপুর বাজারে নিয়ে আসে।

এ সময় বাজার কমিটির সাধারণ সম্পাদকসহ কয়েকজন ওই যুবককে জনতার কবল থেকে উদ্ধার করেন। মাগরিবের নামাজ শেষে কয়েক শ লোক জড়ো হয়ে চন্দনের শাস্তি দাবিতে বাজারে বিক্ষোভ করেন।

শরণখোলা থানার ওসি জানান, চন্দন হালদারকে ডিজিটাল নিরাপত্তা আইনে গ্রেফতার এবং বাজার বন্ধ করে দেওয়া হয়। চন্দনদের বাড়িতে হামলা এড়াতে সেখানে পুলিশ মোতায়েন করা হয়েছে।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর