বৃহস্পতিবার, ২৩ জুন, ২০২২ ০০:০০ টা

আনন্দে ভাসছে খুলনা

রঙিন ব্যানার-ফেস্টুন আনন্দ শোভাযাত্রা

নিজস্ব প্রতিবেদক, খুলনা

আনন্দে ভাসছে খুলনা

আর এক দিন পরই স্বপ্নের পদ্মা সেতু উদ্বোধন হতে যাচ্ছে। উদ্বোধনী অনুষ্ঠান স্মরণীয় করে রাখতে সাজ সাজ রব পড়েছে খুলনা অঞ্চলে। সড়কের মোড়ে প্রধানমন্ত্রীকে অভিনন্দন জানিয়ে ব্যানার, ফেস্টুন, তোরণ বানানো হয়েছে। একই সঙ্গে আনন্দ শোভাযাত্রা, আলোচনা সভার আয়োজন করছে বিভিন্ন সামাজিক রাজনৈতিক সংগঠন।

পদ্মা সেতুর উদ্বোধন স্মরণীয় করে রাখতে গতকাল খুলনায় আনন্দ শোভাযাত্রা করেছে বৃহত্তর খুলনা উন্নয়ন সংগ্রাম সমন্বয় কমিটি। মেঘলা আকাশ আর ঝিরঝিরে বৃষ্টির মধ্যে খুলনা হাদিস পার্ক থেকে মোটর শোভাযাত্রা বের হয়। ট্রাক-পিকআপ, মাইক্রোবাস, মোটরসাইকেলে করে নগরবাসী শোভাযাত্রায় অংশ নেন। নগরীর শিববাড়ী মোড়, নিউমার্কেট, ফুলবাড়ী গেট হয়ে শোভাযাত্রাটি ফিরতে পথে নতুন রাস্তা মোড়, আবু নাসের হাসপাতাল ও সোনাডাঙ্গা বাসস্ট্যান্ড হয়ে শিববাড়ী এসে শেষ হয়।

এর আগে হাদিস পার্কে সিটি মেয়র তালুকদার আবদুল খালেক ১০০ কবুতর ও দুই ডজন বেলুন উড়িয়ে অনুষ্ঠানের সূচনা করেন। তিনি বলেন, পদ্মা সেতু শেখ হাসিনার সাহস ও দৃঢ় নেতৃত্বের স্মরণীয় প্রতীক। দক্ষিণ-পশ্চিমাঞ্চল ২১ জেলার মানুষের অর্থনীতির সিংহদ্বার। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বৃহত্তর খুলনা উন্নয়ন সংগ্রাম সমন্বয় কমিটির সভাপতি শেখ আশরাফ-উজ্জামান।

এদিকে ইতিহাসের মাহেন্দ্রক্ষণকে বরণ করতে খুলনা প্রেস ক্লাব ও খুলনা সাংবাদিক ইউনিয়নের পক্ষ থেকে আজ (বৃহস্পতিবার) ‘দক্ষিণের জানালায় জয়োৎসব’ শীর্ষক আলোচনা সভার আয়োজন করা হয়েছে। এতে সভাপতিত্ব করেবেন খুলনা প্রেস ক্লাবের সভাপতি এস এম নজরুল ইসলাম।

এ ছাড়া উদ্বোধনী অনুষ্ঠানে কালের সাক্ষী হতে উৎসাহ উদ্দীপনা নিয়ে বাসযোগে কাঁঠালবাড়ীতে অংশ নিতে প্রস্তুত দক্ষিণ-পশ্চিমাঞ্চলের ১০ লাখ মানুষ। খুলনা বিভাগে ১০টি জেলা, মহানগর ও বিভিন্ন উপজেলা থেকে বাসযোগে সমাবেশ প্রান্তে যাবেন তারা। ওই সমাবেশ সফল করতে সব ধরনের প্রস্তুতি নেওয়া হয়েছে।

বঙ্গবন্ধুর ভ্রাতুষ্পুত্র শেখ হেলাল উদ্দিন এমপি বলেন, বহু কাক্সিক্ষত পদ্মা সেতুর উদ্বোধন উপলক্ষে    দক্ষিণ-পশ্চিমাঞ্চলে ২১ জেলায় উৎসবের আমেজ বিরাজ করছে।

কালের সাক্ষী হতে স্বতঃস্ফূর্তভাবে মানুষ উদ্বোধনী অনুষ্ঠানে যাবেন। পদ্মা সেতুর উদ্বোধন স্থান থেকে উৎসবের আমেজ ছড়িয়ে পড়বে সারা দেশে।

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর