শুক্রবার, ২৪ জুন, ২০২২ ০০:০০ টা

আইসিসিবিতে ‘বেস্ট অব ইন্ডিয়া এক্সপো’

নিজস্ব প্রতিবেদক

আইসিসিবিতে ‘বেস্ট অব ইন্ডিয়া এক্সপো’

ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি বসুন্ধরায় (আইসিসিবি) গতকাল তিন দিনব্যাপী ‘বেস্ট অব ইন্ডিয়া এক্সপো ২০২২’ উদ্বোধন করেন প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ বিষয়ক উপদেষ্টা সালমান এফ রহমান -বাংলাদেশ প্রতিদিন

ভারতীয় পণ্য এবং তাদের পরিষেবাগুলোর প্রচার ও প্রদর্শনীর জন্য রাজধানীর ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি বসুন্ধরায় (আইসিসিবি) তিন দিনব্যাপী ‘বেস্ট অব ইন্ডিয়া এক্সপো ২০২২’ শুরু হয়েছে।

গতকাল  বিকালে বেস্ট অব ইন্ডিয়া এক্সপোর উদ্বোধন করেন প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ বিষয়ক উপদেষ্টা সালমান এফ রহমান। বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন ভারতীয় হাইকমিশনার বিক্রম কুমার দোরাইস্বামী ।

উদ্বোধনী অনুষ্ঠানে সালমান এফ রহমান বলেন, এই ধরনের সহযোগিতামূলক উদ্যোগে দুই দেশের অর্থনৈতিক সম্পর্ক আরও বেগবান হবে। সেই সঙ্গে দেশীয় ও আন্তর্জাতিক ব্যবসার ক্ষেত্রে নতুন নতুন বাজার সৃষ্টিতে ভূমিকা পালন করবে। বিশেষ অতিথির বক্তব্যে ভারতীয় হাইকমিশনার বিক্রম কুমার দোরাইস্বামী বলেন, এই এক্সপো ভারত ও বাংলাদেশের সম্পর্ককে আরও সুসংগঠিত করবে এবং শিল্প ও বাণিজ্যের ক্ষেত্রে সহযোগিতা বৃদ্ধি করবে। প্রদর্শনীর আয়োজক সংস্থা ‘দ্য ফেডারেশন অব ইন্ডিয়ান এক্সপোর্ট অর্গানাইজেশনের (এফআইইও) ভাইস প্রেসিডেন্ট খালিদ খান বলেন, এই আয়োজন ভারত ও বাংলাদেশের মধ্যে বাণিজ্যের নতুন সংযোজন। এতে ভারতের হস্তশিল্প ও তাঁত, তুলা ও পাট, গৃহস্থালিসামগ্রী, টেকসই ভোক্তাসামগ্রী, পাস্টিকসামগ্রী, প্রকৌশলসামগ্রী, খাদ্য ও কৃষিপণ্য (মসলা, চা ও কফি ইত্যাদি), বিল্ডিং ও নির্মাণসামগ্রী প্রদর্শন করা হবে। এ ছাড়া বিভিন্ন ধরনের পণ্য যেমন-সিরামিক, হোমওয়্যার ও কিচেনওয়্যার, অ্যালুমিনিয়াম, রং ও কালি, কৃষি উপকরণ এবং সংশ্লিষ্ট পণ্য খাতও প্রদর্শনীতে থাকবে।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর