সোমবার, ২৭ জুন, ২০২২ ০০:০০ টা

চসিকের ২ হাজার ১৬১ কোটি টাকার বাজেট ঘোষণা

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম

চট্টগ্রাম সিটি করপোরেশন (চসিক) উন্নয়ন অনুদান এবং কর আদায়কে অন্যতম খাত নির্ধারণ করে ২০২২-২৩ অর্থবছরের জন্য ২ হাজার ১৬১ কোটি ২৭ লাখ ৫০ হাজার টাকার প্রস্তাবিত বাজেট ঘোষণা করেছে। গতকাল সকাল ১১টায় নগরের থিয়েটার ইনস্টিটিউট মিলনায়তনে চসিক মেয়র মো. রেজাউল করিম চৌধুরী এ বাজেট উপস্থাপন করেন। মেয়র রেজাউল করিম চৌধুরী বলেন, ‘সব সেবাদানকারী প্রতিষ্ঠান ও প্রশাসনের সঙ্গে সমন্বয়ের মাধ্যমে সমস্যার সমাধান নিশ্চিত করতে হবে। সমস্যা আছে এবং থাকবেই। মেধা, দক্ষতা, সৃজনশীলতার মাধ্যমে সমাধানের পথ আমাদের খুঁজতে হবে। অতীত নিয়ে কিছু বলতে চাই না।

যা আছে তা নিয়েই আমাদের ভবিষ্যতের দিকে এগিয়ে যেতে হবে। পরিচ্ছন্ন, সবুজ, বাসযোগ্য ও নান্দনিক চট্টগ্রাম মহানগরী গড়ার প্রত্যয় নিয়ে আমরা কাজ করে যাচ্ছি।

এবারের প্রস্তাবিত বাজেটে উন্নয়ন অনুদান খাতে সর্বোচ্চ ১ হাজার ২১২ কোটি টাকার আয় দেখানো হয়েছে। দ্বিতীয় সর্বোচ্চ আয় দেখানো হয় বকেয়া কর ও অভিকর খাতে ২১৫ কোটি ৯১ লাখ টাকা।

চসিকের প্রধান নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ শহীদুল আলমের সভাপতিত্বে বাজেট অধিবেশনে উপস্থিত ছিলেন প্যানেল মেয়র, কাউন্সিলর, চসিক সচিব, প্রধান রাজস্ব কর্মকর্তা, প্রধান প্রকৌশলী, অতিরিক্ত প্রধান হিসাবরক্ষণ কর্মকর্তা প্রমুখ।

সর্বশেষ খবর