বৃহস্পতিবার, ৭ জুলাই, ২০২২ ০০:০০ টা

মোংলা বন্দরে এসেছে মেট্রোরেলের আরও ছয় কোচ ও দুই ইঞ্জিন

বাগেরহাট প্রতিনিধি

মোংলা বন্দরে মেট্রোরেলের আরও ছয় কোচ ও দুই ইঞ্জিন নিয়ে জাপান থেকে এসেছে দশম চালান। গতকাল সন্ধ্যায় ছয়টি কোচ ও দুটি ইঞ্জিন নিয়ে বিদেশি জাহাজ এমভি এসপিএম ব্যাংকক মোংলা বন্দরের ৭ নম্বর জেটিতে নোঙর করেছে। জাপানের কোবে বন্দর থেকে ছেড়ে আসা মেট্রোরেলের এসব কোচ ও ইঞ্জিন রাতেই খালাস করা হবে বলে জানিয়েছে মোংলা বন্দরের হারবার বিভাগ।

মেট্রোরেলের কোচ ও ইঞ্জিনবাহী এসপিএম ব্যাংকক জাহাজের স্থানীয় শিপিং এজেন্ট এনশিয়েন্ট স্টিম শিপ কোম্পানির ব্যবস্থাপক মো. ওয়াহিদুজ্জামান জানান, বুধবার সন্ধ্যায় ছয়টি কোচ ও দুটি ইঞ্জিনসহ বিভিন্ন ধরনের মেশিনারি পণ্যের ৪৮টি প্যাকেজ নিয়ে জাহাজটি মোংলা বন্দরের ৭ নম্বর জেটিতে নোঙর করেছে।

জাপানের কোবে বন্দর থেকে গত ৩ জুন ছেড়ে আসা এসপিএম ব্যাংকক জাহাজটি ছয়টি কোচ ও দুটি ইঞ্জিনসহ বিভিন্ন ধরনের মেশিনারি পণ্যের ৪৮টি প্যাকেজ পণ্য রাতেই মোংলা বন্দর জেটিতে খালাস করা হবে। মেট্রোরেলের কোচ ও ইঞ্জিনসহ মেশিনারি পণ্য খালাস শেষে বিদেশি জাহাজটি বৃহস্পতিবার বিকালেই মোংলা বন্দর ত্যাগ করবে। জাহাজ থেকে নামানো এসব মালামাল নদীপথেই ঢাকার উত্তরার দিয়াবাড়ী মেট্রোরেল ডিপোতে নেওয়া হবে। এ পর্যন্ত মোংলা বন্দর দিয়ে মেট্রোরেলের ৬২টি কোচ ও ৩০টি ইঞ্জিন এসেছে। আগামী আগস্টে আরও ১২টি কোচ-ইঞ্জিন আসবে বলেও জানান তিনি।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর