বুধবার, ১৩ জুলাই, ২০২২ ০০:০০ টা

জয়দেবপুর বিদ্যুৎ উপকেন্দ্র ও ঝুটের গুদামে আগুন

গাজীপুর প্রতিনিধি

গাজীপুরের চান্দনা চৌরাস্তার জয়দেবপুর বিদ্যুৎ উপকেন্দ্রে অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে। রবিবার সকাল সাড়ে ৭টায় পাওয়ার গ্রিড কোম্পানি অব বাংলাদেশ লিমিটেডের জয়দেবপুর ১৩২/৩৩ কেভি গ্রিড উপকেন্দ্রের ভিতরে এ আগুন লাগে। গাজীপুর ফায়ার সার্ভিসের উপ-সহকারী পরিচালক মোহাম্মদ আবদুল হামিদ মিয়া বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, সকাল সাড়ে ৭টায় জয়দেবপুর বিদ্যুৎ উপকেন্দ্রে আগুন লাগার খবর পেয়ে ফায়ার সার্ভিসের জয়দেবপুর স্টেশনের দুটি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রণে আনার কাজ শুরু করে এবং ৮টা ২০ মিনিটে আগুন নিয়ন্ত্রণে আসে। এ সময় আগুনে তার ও প্লাস্টিকের জিনিসপত্রসহ অন্যান্য মালামাল পুড়ে গেছে। এ ঘটনায় হতাহতের কোনো ঘটনা ঘটেনি। এ ছাড়া দেওয়ালিয়াবাড়ি এলাকায় আগুন লেগে ঝুট গুদাম ও বাসা-বাড়ি পুড়ে গেছে। তিনি আরও বলেন, আগুন লাগার পর বিদ্যুৎ সরবরাহ বন্ধ রেখে নির্বাপণের কাজ করা হয়। তাৎক্ষণিকভাবে আগুন লাগার সঠিক কারণ ও ক্ষয়ক্ষতির পরিমাণ জানা যায়নি।

গাজীপুর পল্লী বিদ্যুৎ সমিতির জি এম যুবরাজ চন্দ্র পাল জানান, অগ্নিকান্ডের কারণে ওই উপকেন্দ্রের আওতায় চান্দনা, চান্দনা- চৌরাস্তা, ধীরাশ্রম, নলজানী, ভোগড়া, তেলিপাড়াসহ বিভিন্ন এলাকা বিদ্যুৎহীন হয়ে পড়ে। পরে রবিবার দুপুর ১২টার দিকে বিকল্পভাবে বিদ্যুৎ চালু করা হয়েছে। গতকাল বিকালের মধ্যে ক্ষতিগ্রস্ত যন্ত্রপাতিগুলো মেরামতের কাজ শেষ করা সম্ভব হবে বলেও তিনি জানান।

আগুনে পুড়ল ঝুট গুদাম বাসা-বাড়ি : গাজীপুর সিটি করপোরেশনের দেওয়ালিয়াবাড়ি এলাকায় আগুন লেগে ঝুট গুদাম ও বাসা-বাড়ি পুড়ে গেছে। কাশিমপুর ডিবিএল মিনি ফায়ার সার্ভিসের পরিদর্শক মো. মিরাজুল ইসলাম জানান, সোমবার বিকাল সোয়া ৫টার দিকে দেওয়ালিয়াবাড়ি এলাকায় একটি ঝুট গুদামে আগুন লাগে। এ সময় স্থানীয়রা আগুন নেভানোর চেষ্টা করে। আগুন নিয়ন্ত্রণের বাইরে চলে গেলে ফায়ার সার্ভিসে খবর দেয়। পরে মুহূর্তের মধ্যে পাশের আরও দুটি ঝুট গুদাম ও একটি বাসা-বাড়িতে আগুন ছড়িয়ে পড়ে। খবর পেয়ে ডিবিএল একটি ও জয়দেবপুর ফায়ার সার্ভিসের দুটিসহ তিনটি ইউনিটের কর্মীরা ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রণের চেষ্টা করে। প্রায় এক দেড় ঘণ্টা চেষ্টার পর ফায়ার সার্ভিসের কর্মীরা আগুন নিয়ন্ত্রণে আনে। আগুনে ঝুটের চারটি গুদাম ও একটি বাসা-বাড়ির চারটি কক্ষের মালপত্রসহ পুড়ে গেছে। আগুনের সূত্রপাত ও ক্ষতির পরিমাণ জানা যায়নি, তদন্তের পর তা জানা যাবে। আগুনের ঘটনায় হতাহতের কোনো ঘটনা ঘটেনি।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর