বুধবার, ১৩ জুলাই, ২০২২ ০০:০০ টা

গাজীপুরে চালককে মারধর দেড় ঘণ্টা ট্রেনচলাচল বন্ধ

গাজীপুর প্রতিনিধি

গাজীপুরে ইঞ্জিনের বগিতে যাত্রী উঠানোকে কেন্দ্র করে এক ট্রেনের সহকারী চালককে (এলেম) মারধর করেছে আনসারের কয়েক সদস্য। এ ঘটনার বিচারের দাবিতে ওই স্টেশনে থামিয়ে  রেখে প্রায় দেড়ঘণ্টা ট্রেন চালানো থেকে বিরত থাকেন চালক। এ ঘটনায় জড়িত আনসারের ওই তিন সদস্যকে প্রত্যাহার করে জেলা কার্যালয়ে সংযুক্ত করা হয়েছে। শনিবার বিকালে ঢাকা-রাজশাহী রুটের গাজীপুরের জয়দেবপুর রেলওয়ে জংশন স্টেশনে রাজশাহী কমিউটার ট্রেনে এ ঘটনা ঘটে। পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানান, শনিবার ঢাকা থেকে ছেড়ে আসা চাঁপাইনবাবগঞ্জগামী রাজশাহী কমিউটার (চাঁপাই মেইল) ট্রেনটি বিকাল ৪টার দিকে গাজীপুরের জয়দেবপুর রেলওয়ে জংশন স্টেশনের তিন নম্বর লাইনে এসে দাঁড়ায়। এ সময় ঈদ উপলক্ষে স্টেশনে ডিউটি পালন করতে আসা আনসারের তিন সদস্য ওই ট্রেনের ইঞ্জিনের বগিতে যাত্রী উঠাচ্ছিলেন। এতে বাঁধা দিয়ে প্রতিবাদ জানান ট্রেনের চালক আক্তারুজ্জামান মামুন ও সহকারী চালক আনিসুর রহমান (৩৫)।

এনিয়ে তাদের সঙ্গে আনসার সদস্যদের বাকবিতণ্ডা শুরু হয়। একপর্যায়ে আনসার সদস্যরা  ট্রেনের সহকারী চালক আনিসুর রহমানকে মারধর করে। এতে তিনি আহত হন।

জয়দেবপুর স্টেশন ফাঁড়ির ইনচার্জ এস আই শহীদুল্লাহ জানান, আহত সহকারী চালক আনিসুর রহমানকে শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ হাসপাতালে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়। এদিকে এ ঘটনার বিচার দাবি করে স্টেশনে ট্রেন থামিয়ে রেখে ট্রেন চালানো থেকে বিরত থাকেন ট্রেনেরচালক। এতে ভোগান্তিতে পড়ে ঈদে ঘরমুখো ট্রেনের যাত্রীরা। খবর পেয়ে রেলওয়েসহ আনসার ও স্থানীয় প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তারা ঘটনাস্থলে ছুটে আসেন। দীর্ঘ আলোচনার পর কর্মকর্তারা ঘটনার সুষ্ঠু বিচার ও জড়িত আনসার সদস্যদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণের আশ্বাস দিলে প্রায় দেড় ঘণ্টা পর বিকাল ৫টা ২৫ মিনিটের দিকে চালক ট্রেন নিয়ে গন্তব্যের উদ্দেশ্যে রওয়ানা দেন।

ট্রেনের চালক আক্তারুজ্জামান মামুন অভিযোগে জানান, যাত্রীদের কাছ থেকে টাকা নিয়ে অন্যায়ভাবে ট্রেনের ইঞ্জিনের বগিতে যাত্রী উঠাচ্ছিলেন আনসার বাহিনীর নাজমুল ও নজরুলসহ তিন সদস্য। এতে বাঁধা দিয়ে ট্রেনের ইঞ্জিনে যাত্রী না উঠানোর জন্য আনসার সদস্যদের অনুরোধ করলে আনসার সদস্যরা সহকারী চালক আনিসুর রহমানের সঙ্গে খারাপ আচরণ করে এবং মারধর করে। এ ঘটনার বিচারের দাবিতে ট্রেন চালানো থেকে প্রায় দেড় ঘণ্টা বিরত থেকে ট্রেনটি ওই স্টেশনে থামিয়ে রাখা হয়। পরে রেলওয়েসহ আনসার ও স্থানীয় প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তারা ঘটনাস্থলে এসে বিচারের আশ্বাস দিলে বিকাল ৫টা ২৫ মিনিটের দিকে ট্রেন নিয়ে গন্তব্যের উদ্দেশ্যে যাত্রা শুরু হয়।

এ ব্যাপারে গাজীপুর সদর উপজেলা আনসার ও ভিডিপি অফিসার গণেশ যাদব জানান, আনসার সদস্য ও ট্রেনের চালকের মধ্যে একটি ভুল বুঝাবুঝি হয়েছিল। আমরা আনসারের ওই তিন সদস্যকে দায়িত্ব থেকে প্রত্যাহার করে জেলা কার্যালয়ে আনা হয়েছে। তাদের বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা নেওয়া হবে।

 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর