বুধবার, ১৩ জুলাই, ২০২২ ০০:০০ টা
সংক্ষিপ্ত

দুর্গম সীমান্তে দায়িত্বরত বাহিনীর সদস্যদের সঙ্গে বিজিবির ডিজি

নিজস্ব প্রতিবেদক

বর্ডার গার্ড বাংলাদেশ-বিজিবির মহাপরিচালক মেজর জেনারেল সাকিল আহমেদ রবিবার ঈদের দিন বিজিবির সুনামগঞ্জ ব্যাটালিয়ন সদর ও বন্যাদুর্গত দুর্গম সীমান্তবর্তী ডুলুরা বিওপি পরিদর্শন করেন। পরে তিনি ডুলুরা বিওপির দায়িত্বপূর্ণ এলাকার বন্যায় ক্ষতিগ্রস্ত অসহায় মানুষের মঙ্গে ঈদের উপহার ও ত্রাণসামগ্রী বিতরণ করেন।

পরিবার-পরিজনদের সঙ্গে ঈদ উদ্যাপনের আনন্দ উৎসর্গ করে দেশের সার্বভৌমত্ব ও সীমান্ত সুরক্ষার সুমহান দায়িত্বে নিয়োজিত বিজিবি সদস্যদের মনোবল দৃঢ় করা এবং তাদের সঙ্গে ঈদের শুভেচ্ছা ও কুশলাদি বিনিময়ের জন্য বিজিবি মহাপরিচালক ঈদের দিন ডুলুরা বিওপি পরিদর্শন করেন। এমন একটি বিশেষ দিনে মহাপরিচালককে কাছে পেয়ে দুর্গম সীমান্তে দায়িত্বরত বিজিবি সদস্যরা আবেগাপ্লুত হয়ে পড়েন। পরিদর্শনকালে বিজিবি মহাপরিচালক সেখানে নিয়োজিত সব বিজিবি সদস্যের সঙ্গে ঈদের শুভেচ্ছা ও কুশলাদি বিনিময় করেন। দুর্গম সীমান্তে নানা প্রতিকূলতার মধ্যেও দক্ষতা ও সাফল্যের সঙ্গে দায়িত্ব পালনের জন্য তিনি বিজিবি সদস্যদের ধন্যবাদ ও আন্তরিক অভিনন্দন জানান। একই সঙ্গে তাদের দেশপ্রেম, শৃঙ্খলা, সততা, নিষ্ঠা ও দক্ষতার সঙ্গে পবিত্র দায়িত্ব পালনের জন্য বিভিন্ন দিকনির্দেশনা প্রদান করেন।

এরপর বিজিবি মহাপরিচালক সুনামগঞ্জ ব্যাটালিয়নের অধীন বিশ্বম্ভরপুর উপজেলার শলুকাবাদ ইউনিয়নের দুর্গম সীমান্তবর্তী বন্যাদুর্গত পূর্ব ডুলুরা গ্রামের ৫০০ অসহায় পরিবারের মধ্যে ঈদের উপহারসামগ্রী হিসেবে গরুর মাংস, পোলাওর চাল, সেমাই, চিনি, কিশমিশ, বাদাম ও মসলা এবং ত্রাণসামগ্রী হিসেবে চাল, ডাল, তেল, লবণ ও বিশুদ্ধ পানি বিতরণ করেন।

পরে বিজিবি মহাপরিচালক সুনামগঞ্জ ব্যাটালিয়ন সদরে সব সদস্যের সঙ্গে প্রীতিভোজে অংশ নেন এবং বিকালে ঢাকা প্রত্যাবর্তন করেন।

উল্লেখ্য, এ পরিদর্শনকালীন বিজিবি সদর দফতরের অতিরিক্ত মহাপরিচালক (অপারেশন ও প্রশিক্ষণ) ব্রিগেডিয়ার জেনারেল এ এম এম খাইরুল কবীর, সরাইল রিজিওনের রিজিওন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল মোহাম্মদ শহীদুল ইসলাম, সিলেট সেক্টরের সেক্টর কমান্ডার কর্নেল জি এইচ এম সেলিম হাসান ও সুনামগঞ্জ ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল মো. মাহবুবুর রহমান উপস্থিত ছিলেন।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর